৩১ মে, ২০২৩ ০০:২১

আফগানিস্তান সিরিজে লঙ্কান ওয়ানডে দলে করুনারত্নে

অনলাইন ডেস্ক

আফগানিস্তান সিরিজে লঙ্কান ওয়ানডে দলে করুনারত্নে

দিমুথ করুনারত্নে

দীর্ঘ দিন পর ওয়ানডে দলে ফিরলেন দিমুথ করুনারত্নে। আফগানিস্তানের বিপক্ষে লড়াইয়ের জন্য অভিজ্ঞ এই টপ অর্ডার ব্যাটসম্যানকে দলে ডেকেছে শ্রীলঙ্কা।

তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডের জন্য মঙ্গলবার (৩০ মে) ১৬ সদস্যের দল ঘোষণা করে লঙ্কানরা। অ্যাঙ্কেলের সফল অস্ত্রোপচারের পর দলে ফিরেছেন অভিজ্ঞ পেসার দুশমন্থ চামিরা।

ক্যারিয়ারের ৩৪ ওয়ানডের সবশেষটি ২০২১ সালের মার্চে খেলেন করুনারত্নে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এই সংস্করণে ৬ ফিফটিতে তার রান ৭৬৭। আর চামিরা গত বছরের জুনের পর ওয়ানডে খেলতে পারেননি।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় থাকা লেগ স্পিনিং অলরাউন্ডার দুশান হেমন্থকে দলে রেখেছে লঙ্কানরা। ৫৮ লিস্ট ‘এ’ ম্যাচে ১ সেঞ্চুরি ও ৫ ফিফটিতে তার রান ১ হাজার ১১৪। এই সংস্করণে নামের পাশে উইকেট ৬৪টি।

বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার দুনিথ ওয়েল্লালাগের জায়গা হয়নি। হ্যামস্ট্রিং চোটে বিবেচনায় আসতে পারেননি কিপার-ব্যাটসম্যান কুসাল পেরেরা।

এখন পর্যন্ত ওয়ানডে না খেলা মাথিশা পাথিরানাও আছেন এই দলে। এবারের আইপিএলে চেন্নাই সুপার কিংসের শিরোপা জয়ে অবদান ছিল ‘জুনিয়র মালিঙ্গা’ নামে পরিচিত তরুণ এই পেসারের। আসরে ১২ ম্যাচ খেলে তারা শিকার ১৯ উইকেট।

ডাক পেয়েছেন সম্প্রতি আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টে সেঞ্চুরি করা সাদিরা সামারাবিক্রমাও। ক্যারিয়ারে ৭টি ওয়ানডে খেলেন এই কিপার-ব্যাটসম্যান, সবশেষটি ২০১৯ সালের সেপ্টেম্বরে পাকিস্তানের বিপক্ষে।
হাম্বানটোটায় আগামী শুক্র ও রবিবার মাঠে গড়াবে দুই দলের প্রথম দুই ওয়ানডে। তৃতীয় ও শেষ ম্যাচ ৭ জুন।

আফগানিস্তান সিরিজের প্রথম দুই ওয়ানডের শ্রীলঙ্কা দল: দাসুন শানাকা (অধিনায়ক), কুসাল মেন্ডিস, পাথুম নিসানকা, দিমুথ করুনারত্নে, সাদিরা সামারাবিক্রমা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনাঞ্জয়া ডি সিলভা, চারিথ আসালাঙ্কা, ভানিন্দু হাসারাঙ্গা, মাহিশ থিকশানা, দুশান হেমন্থ, চামিকা করুনারত্নে, দুশমন্থ চামিরা, মাথিশা পাথিরানা, লাহিরু কুমারা, কাসুন রাজিথা।

 
বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর