৪ জুন, ২০২৩ ১২:১৩

বাবর আজমকে আধিপত্য ধরে রাখার পরামর্শ গুলের

অনলাইন ডেস্ক

বাবর আজমকে আধিপত্য ধরে রাখার পরামর্শ গুলের

বাবর আজম-ওমর গুল

পারফরম্যান্স দিয়ে ধারাবাহিকভাবে সামনে থেকে দলকে নেতৃত্ব দেওয়া সহজ নয়। কঠিন সেই কাজটিই প্রায় নিয়মিত করে যাচ্ছেন বাবর আজম। এতে পাকিস্তান দলে কর্তৃত্ব তৈরি করতে পেরেছেন তিনি। তার এই প্রভাববিস্তারী অধিনায়কত্ব পছন্দ হয়েছে দলটির সাবেক পেসার উমর গুলের। 

গত মার্চে আফগানিস্তান ও পরেনিউ জিল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে পাকিস্তানের অন্তর্বর্তীকালীন বোলিং কোচের দায়িত্ব পালন করেন গুল। তখন বাবরকে খুব কাছ থেকে দেখেছেন তিনি। উত্তরসূরির নেতৃত্ব দেওয়ার ধরনও পর্যবেক্ষণ করেছেন। 

ঘরের মাঠে ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ডকে ৪-১ ব্যবধানে হারানোর পথে বাবর রাখেন বড় ভূমিকা। ১ সেঞ্চুরি ও ২ ফিফটিতে দলের দ্বিতীয় সর্বোচ্চ ২৭৬ রান করেন তিনি। ২-২ ড্র হওয়া টি-টোয়েন্টি সিরিজে করেন ১ সেঞ্চুরিতে ১৩০ রান। 

ক্রিকেট পাকিস্তানকে দেওয়া সাক্ষাৎকারে গুল বলেন, দলের সাফল্যের জন্য সর্বোচ্চ চেষ্টা করেন বাবর। তাকে নেতৃত্বে এমন প্রভাববিস্তারী মনোভাব ধরে রাখার পাশাপাশি আরও উন্নতি করার পরামর্শ দেন তিনি। 

তিনি বলেন, নিউজিল্যান্ড সিরিজের সময় বাবরকে কাছ থেকে পর্যবেক্ষণ করেছি। একটা বিষয় স্পষ্ট, সে প্রভাবশালী শক্তি, দলের সাফল্যের জন্য নিরলসভাবে চেষ্টা করে যাচ্ছে। ব্ল্যাকক্যাপসের বিপক্ষে অধিনায়ক হিসেবে তার পারফরম্যান্সই প্রমাণ করে, সে কর্তৃত্বের সঙ্গে নেতৃত্ব দিচ্ছে।

গুল আরও বলেন, অধিনায়ক হিসেবে আপনি যদি আধিপত্য বিস্তার করেন এবং দলের পারফরম্যান্স অসাধারণ হয়, তাহলে নিঃসন্দেহে আপনি নিজেকে একজন প্রভাববিস্তারী অধিনায়ক হিসেবে বিবেচনা করতে পারেন। বাবর দলকে নেতৃত্ব দিলে তার সেই আধিপত্য বজায় রাখা উচিত।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর