শনিবার, ১৫ জুলাই, ২০১৭ ০০:০০ টা
চট্টগ্রাম প্রেস ক্লাবে গণপূর্তমন্ত্রী

জলাবদ্ধতার সমাধানে মেগা প্রকল্প আসছে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

জলাবদ্ধতার সমাধানে মেগা প্রকল্প আসছে

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, চট্টগ্রামের  জলাবদ্ধতার স্থায়ী সমাধানে প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ তত্ত্বাবধানে ছয় হাজার কোটি টাকা ব্যয়ে একটি মেগা প্রকল্প হাতে নেওয়া হচ্ছে। এর মাধ্যমে চট্টগ্রামের দুঃখ জলাবদ্ধতার স্থায়ী সমাধান হবে। বিশেষজ্ঞদের দিয়ে এ প্রকল্প নেওয়া হচ্ছে। এ প্রকল্পে রিভার ড্রাইভ নির্মাণ করে কর্ণফুলী নদীর খালগুলোর মুখে স্লুইস গেট বসিয়ে পানি নিষ্কাশনের  জন্য পাম্প হাউস বসানো হবে। অতিদ্রুতই এ প্রকল্প একনেকে যাচ্ছে। চট্টগ্রামে পানি যেন আর না ওঠে সে জন্য এই বড় প্রকল্প। এখানে টাকা  নয়, চট্টগ্রামের মানুষের সমস্যা নিরসনই মুখ্য।

গতকাল সন্ধ্যায় চট্টগ্রাম প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘নান্দনিক চট্টগ্রামের নন্দিত নাগরিক’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি কলিম সওরয়ারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শুকলাল দাশের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি   রিয়াজ হায়দার চৌধুরী প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর