প্রকাশ : ১৪ এপ্রিল, ২০১৯ ২০:৩৭

বেরোবি বর্ণিল আয়োজনে বাংলা বর্ষবরণ

বেরোবি প্রতিনিধি:

বেরোবি বর্ণিল আয়োজনে বাংলা বর্ষবরণ

দিনব্যাপী বর্ণিল আয়োজনের মধ্যদিয়ে বাংলা বর্ষবরণ উদযাপন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ এর নেতৃত্বে বর্ষবরণ উপলক্ষ্যে রবিবারে বিশ্ববিদ্যালয়ে সকাল ১০টায় মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। শােভাযাত্রা শেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ষবরণ সংগীত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নিজ নিজ বর্ণিল ব্যনারসহ সকল বিভাগরে অংশগ্রহণে মঙ্গল শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয় থেকে যাত্রা শুরু করে মডার্ন মোড় প্রদক্ষিণ করে ক্যাম্পাসে ফিরে আসে। এরপর বিশ্ববিদ্যালয় মাঠে সকল বিভাগের অংশগ্রহণে দিনব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন করেন উপার্চায। পর বৈশাখী মেলা, বাংলা ঢোল নৃত্য, গ্রামীণ খেলাধুলা, বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণের আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিকে, বিভিন্ন প্রকার দেশি পণ্য এবং নানান রকম খাবারের সমারোহে বৈশাখী মেলার বিভিন্ন স্টল সাজানো হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক আয়োজিত এ সকল অনুষ্ঠানে অন্যান্যরে মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদালয়ের শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল প্রভোস্ট প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, শহীদ মুখতার ইলাহী হল প্রভোস্ট মো. ফেরদৌস রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রভোস্ট তাবিউর রহমান প্রধান এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্নেল (অব.) আবু হেনা মুস্তাফা কামাল। 

অনুষ্ঠানে সমন্বয়কের দায়িত্ব পালন করেন পহেলা বৈশাখ ১৪২৬ উদযাপন কমিটির আহবায়ক ও পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. মো. মোরশেদ হোসেন এবং সদস্য সচিব ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রধান মো. আতিউর রহমান। দিনব্যাপী বাংলা বর্ষবরণ অনুষ্ঠানে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়ালবডির শিক্ষকবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। বিকালে শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণের পর দিনব্যাপী অনুষ্ঠানের সমাপনী ঘটে।

বিডি-প্রতিদিন/১৪ এপ্রিল, ২০১৯/মাহবুব 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর