১৬ ডিসেম্বর, ২০১৯ ১৭:২৭

ইবিতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ইবিতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদায় ও বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে উৎসবমূখর পরিবেশে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মহান বিজয় দিবস পালিত হয়েছে। 

দিবসটি উপলক্ষে সোমবার সকাল সাড়ে ৯ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে বাংলাদেশের পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান।

পরে উপাচার্যের নেতৃত্বে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযুদ্ধের স্বারক ভাস্কর্য মুক্তবাংলার সামনে গিয়ে শেষ হয়। প্রথমে উপাচার্য ও উপ-উপাচার্য মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মৃতির উদ্দেশ্যে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন। পরে একে একে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, শিক্ষকদের প্রগতিশীল সংগঠন শাপলা ফোরাম, বিশ্ববিদ্যালয় শাখা বঙ্গবন্ধু পরিষদ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ছাত্রমৈত্রী, ছাত্র ইউনিয়নসহ বিভিন্ন ছাত্রসংগঠন, বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাব ও সাংবাদিক সমিতি, বিশ্ববিদালয়ের বিভিন্ন বিভাগ ও বিভিন্ন আবাসিক হলসহ বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠন সেখানে তাদের শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করে। পরে মুক্তিযুদ্ধের সকল শহীদদের স্মরনে এক মিনিট নিরবতা পালন ও দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়। 

এদিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রহল, শিক্ষক-কর্মকর্তা এবং সহায়ক ও সাধারণ কর্মচারীদের মধ্যে প্রীতি ভলিবল ম্যাচ অনুষ্ঠিত হয়। খেলা শেষে উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর