১৩ জানুয়ারি, ২০২২ ১৮:২২

চট্টগ্রামে স্বাস্থ্যবিধি মানাতে কঠোর হচ্ছে প্রশাসন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে স্বাস্থ্যবিধি মানাতে কঠোর হচ্ছে প্রশাসন

চট্টগ্রামে প্রতিদিনই বাড়ছে করোনা। প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। তারপরও কেউ মানছেন না সরকার ঘোষিত নির্দেশনা। সচেতন হচ্ছেন না কেউ। স্বাস্থ্যবিধি মানতে এখনও উদাসীন অনেকে। তবে এবার সর্বত্র স্বাস্থ্যবিধি মানাতে কঠোর হচ্ছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

আগামী রবিবার থেকে স্বাস্থ্যবিধি মানাতে মাঠে থাকবেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। সঙ্গে থাকবে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।    

চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, করোনার নতুন ধরন ওমিক্রনের প্রাদুর্ভাব ঠেকাতে সরকার বিধি-নিষেধ জারি করেছে। কিন্তু অনেকেই তা মানছেন না। তাই সরকারি নির্দেশনা কার্যকর ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে আগামী রবিবার থেকে মাঠে দায়িত্ব পালন করবেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ।   

জানা যায়, বিধি-নিষেধের অংশ হিসেবে আগামীকাল শনিবার থেকে গণ-পরিবহনে অর্ধেক যাত্রী বহনের কথা থাকলেও চট্টগ্রামে তা মানা হচ্ছে না। অনেকের মুখে মাস্কও নেই। নগরের অক্সিজেন, চকবাজার, আন্দরকিল্লা, টেরিবাজার, নিউ মার্কেট, মুরাদপুর, নতুন ব্রিজ, নিউ মার্কেট, আগ্রাবাদবাদসহ বিভিন্ন এলাকায় বেশিরভাগ মানুষের মুখে মাস্ক দেখা যায়নি।    

বিডি প্রতিদিন/আবু জাফর

সর্বশেষ খবর