শিরোনাম
১৪ জানুয়ারি, ২০২২ ১৭:৩৮

কাজের বুয়া সেজে তথ্য সংগ্রহ, অতঃপর চুরি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

কাজের বুয়া সেজে তথ্য সংগ্রহ, অতঃপর চুরি

প্রতীকী ছবি

কাজের বুয়া সেজে বিভিন্ন বাসার তথ্য সংগ্রহ করে চোর চক্রের সদস্য রুমা আকতার। পরে ওই তথ্য দেওয়া হয় চক্রের অন্য সদস্যদের। রাতে চক্রের সদস্যরাসহ এসে ওই বাসার মূল্যবান মালামাল চুরি করে নিয়ে যেতেন।

অবশেষে দুর্ধর্ষ এই চোর চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে সিএমপি’র বায়েজিদ থানা পুলিশ। তারা হলেন-সাইফুল ইসলাম, মো. সাইফুদ্দিন, রুমা আকতার ও মো. আলম।

বৃহস্পতিবার দিন থেকে শুক্রবার পর্যন্ত চট্টগ্রাম নগরী এবং নোয়াখালীর চর জব্বার এলাকায় টানা অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় বিভিন্ন সময় চুরি করা বিপুল মালামাল।

বায়েজিদ থানার ওসি মোহাম্মদ কামরুজ্জামান বলেন, ‘এক প্রবাসীর বাসার চুরি মামলার তদন্ত করতে গিয়ে দুর্ধর্ষ এই চোর চক্রের সন্ধান মেলে। পরে নগরীর ও নোয়াখালীতে টানা অভিযান চালিয়ে এই চক্রের চার সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় বিপুল মালামাল।’

ওসি বলেন, এ চক্রের নারী সদস্য নগরীর বিভিন্ন এলাকায় কাজের বুয়া সেজে তথ্য সংগ্রহ করে গ্রুপের পুরুষ সদস্যদের কাছে সরবারহ করে। তার দেওয়া তথ্য মতে চক্রের অন্য সদস্যরা রাত কিংবা সুবিধা মতো সময়ে চুরির কাজ সম্পন্ন করে। চুরি করার পর তারা মালামাল ভাগ করে গ্রামের বাড়ি চলে যায়। কয়েকদিন পর আবার ফিরে অভিন্ন কায়দায় চুরি করে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর