শুক্রবার, ২ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

মামুনুল হককে গ্রেফতার না করলে সোমবার হরতাল

নিজস্ব প্রতিবেদক

হেফাজত নেতা মামুনুল হকসহ যারা ইসলামের নামে রাষ্ট্রীয় সম্পদ ধ্বংসের সঙ্গে জড়িত তাদের আগামী ৭২ ঘণ্টার মধ্যে গ্রেফতারের দাবি জানিয়েছে বাংলাদেশ ইসলামী পিপলস পার্টি। তা না হলে ৫ এপ্রিল দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল দেওয়ারও হুঁশিয়ারি দিয়েছে সংগঠনটি। গতকাল রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে ইসলামী পিপলস পার্টি আয়োজিত ‘ইসলামের নামে যারা রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করে ইসলামের দৃষ্টিতে তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া উচিত’ শীর্ষক আলোচনা সভা থেকে এ ঘোষণা দেন সংগঠটির চেয়ারম্যান মাওলানা মো. ইসমাইল হোসাইন।

তিনি বলেন, কোরআন ও হাদিসের আলোকে এ কথা প্রতীয়মান হয় যে অযথা জ্বালাও-পোড়াও করে রাষ্ট্রীয় সম্পদ নষ্টের কোনো সুযোগ নেই। ইসলামের স্বার্থে বা ইসলামী কোনো দাবি আদায়ের ক্ষেত্রেও ইসলামের প্রকৃত দৃষ্টিভঙ্গি এবং শান্তিপূর্ণ পদ্ধতি অনুসরণ করা উচিত। এ ক্ষেত্রে দেশে ইসলামী দলগুলোর আরও সচেতন হওয়া দরকার।

মামুনুল হকসহ সহিংসতার নির্দেশদাতা হেফাজত নেতাদের গ্রেফতারের দাবি জানিয়ে তিনি বলেন, সরকারের প্রতি জোর দাবি থাকবে ইসলামের নামে যারা এসব সন্ত্রাসী কর্মকান্ড করেছে তাদের আগামী চার দিনের মধ্যে গ্রেপতার করতে না পারলে আমরা ৫ এপ্রিল সকাল-সন্ধ্যা হরতাল দেব।

হরতালের ঘোষণা দিয়ে তিনি বলেন, এ হরতাল কঠোরভাবে পালন করা হবে। রিকশা-সাইকেল কোনো কিছুই চলতে দেব না। সেই সঙ্গে মামুনুল হকের বাড়ি ঘেরাও করা হবে।

অনুষ্ঠানে ইসলামী চিন্তাবিদ আলহাজ মো. হাজী হাবিব উল্লাহ বলেন, একাত্তর সালে পাকিস্তানিরা যেভাবে তান্ডব চালিয়েছে হেফাজতে ইসলাম ২০২১ সালে এসেও সেভাবেই তান্ডব চালিয়েছে।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন সংগঠনের মহাসচিব মাওলানা কাজী শাহ মোহাম্মদ ওমর ফারুক, আলহাজ মো. হাজী হাবিবুল্লাহ, নড়াইলের পীর হারুনুর রশিদ মিরন, মাওলানা কাজী আবদুল কাইয়ুম, হাফেজ মাওলানা আবদুল আজিজ, হাফেজ মাওলানা মোহাম্মদ তাহেরুল ইসলাম, হাফেজ মো. আবুল কালাম, হাফেজ মাওলানা মো. ইব্রাহিম, মুফতি মাওলানা মো. তাজুল ইসলাম প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর