শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৫ এপ্রিল, ২০২১ ২২:৫৬

বাংলাকেও ভাগের চেষ্টা করছে বিজেপি

কলকাতা প্রতিনিধি

বাংলাকেও ভাগের চেষ্টা করছে বিজেপি
Google News

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখরের সংযুক্ত মোর্চার কংগ্রেস প্রার্থী নাসিম এহেসানের সমর্থনে নির্বাচনী প্রচার চালিয়েছেন সর্বভারতীয় কংগ্রেসের শীর্ষ নেতা রাহুল গান্ধী। এ সময় তিনি বিজেপির কঠোর সমালোচনা করেছেন। রাহুল বলেছেন, ‘বিজেপির কাছে ঘৃণা আর হিংসা ছাড়া আর কিছুই নেই, তামিলনাড়ু ও আসামের মতো বাংলাকেও ভাগের চেষ্টা করছে। বাংলা ভাগ হলে যে আগুন লাগবে সেই আগুনে মোদি, অমিত শাহরা জ্বলবেন না, জ্বলবে গোটা বাংলা। এমন আগুন জ্বলবে যা মানুষ আগে কখনো দেখেনি।’ অনলাইন।

গত বুধবার গোয়ালপোখর বিধানসভার লোধন হাইস্কুল মাঠে সংযুক্ত মোর্চা আয়োজিত জনসভায় প্রধান বক্তা রাহুল গান্ধী ছাড়াও উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেস সম্পাদিকা দীপা দাসমুন্সী, কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য, উত্তর দিনাজপুর জেলা কংগ্রেস সভাপতি মোহিত সেনগুপ্ত, জেলা বামফ্রন্টের আহ্বায়ক অপূর্ব পালসহ জেলা বাম-কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। ছিলেন গোয়ালপোখর, চাকুলিয়া এবং চোপড়া, ইসলামপুর বিধানসভার সংযুক্ত মোর্চার প্রার্থীরা।

এদিন দিল্লি থেকে নিজস্ব এয়ারক্রাফটে করে বাগডোগরা বিমানবন্দরে নামেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী? এরপর তিনি হেলিকপ্টারে আসেন গোয়ালপোখরের লোধন হাইস্কুল মাঠে। লোধন হাইস্কুল ময়দানে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর আক্রমণের মূল লক্ষ্যই ছিল বিজেপি। মোদি সরকারের নোট বাতিল, জিএসটিসহ কৃষি ও শ্রমিক আইনের তীব্র বিরোধিতা করেন তিনি। রাহুল গান্ধী অভিযোগ করে বলেন, করোনার সময়ে কাউকে কিছু না জানিয়ে আচমকা লকডাউন করে দিয়ে মানুষের সর্বনাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই সময় গোটা দেশ যখন না খেতে পেয়ে মরছে আর তখন মোদিজি তাঁর কয়েকজন শিল্পপতি বন্ধুদের হাজার হাজার কোটি টাকা বিলি করেছেন।

রাহুল আরও বলেন, পশ্চিমবঙ্গ রাজ্যের তৃণমূল কংগ্রেসের সরকার কোনো কাজ বা উন্নয়ন করেনি আর এখন বলছে খেলা হবে। সড়ক হয়নি, কলেজ হয়নি তা হলে খেলা কোথায় হবে? দেশের মধ্যে পশ্চিমবঙ্গ এমন একটি প্রদেশ যেখানে কাটমানি দিয়ে কাজ নিতে হয়। তিনি আরও বলেন, বিজেপির সঙ্গে তৃণমূল জোট করেছে, কংগ্রেস কোনো দিনই বিজেপির সঙ্গে জোট করেনি, করবেও না। কংগ্রেসের সঙ্গে বিজেপি আরএসএসের রাজনীতির লড়াই। রাহুল গান্ধী বলেন, আমি মোদিকে ভয় পাই না বরং মোদিজি আমাকে ভয় পান।

রাহুল বাংলার মানুষের উদ্দেশে বলেন, বিজেপিকে আটকাতে এবং বাংলাকে বাঁচাতে আপনারা সংযুক্ত মোর্চার প্রার্থীদের ভোট দিয়ে জয়যুক্ত করুন।

এই বিভাগের আরও খবর