মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

২১ ফেব্রুয়ারি নিয়ে জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই : র‌্যাব ডিজি

নিজস্ব প্রতিবেদক

২১ ফেব্রুয়ারি নিয়ে জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই : র‌্যাব ডিজি

এলিট ফোর্স র‌্যাব মহাপরিচালক (ডিজি) এম খুরশিদ হোসেন বলেছেন, ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে এখন পর্যন্ত কোনো রকম জঙ্গি হামলার আশঙ্কা নেই।  গতকাল বিকালে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সার্বিক নিরাপত্তাসংক্রান্ত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। র‌্যাব ডিজি বলেন, এখনো পর্যন্ত কোনো গোয়েন্দা সংস্থা বা আমাদের গোয়েন্দা বিভাগ কেন্দ্রীয় শহীদ মিনার বা শহীদ দিবস উপলক্ষে কোনো রকম জঙ্গির হুমকির আশঙ্কা পায়নি। কোনো আশঙ্কা আছে বলেও আমরা মনে করি না। তারপরও আমরা আমাদের নজরদারি অব্যাহত থাকবে। আদালত থেকে জঙ্গি পালানোসংক্রান্ত সাংবাদিকদের প্রশ্নের জবাবে র‌্যাব ডিজি বলেন, আদালত থেকে জঙ্গি পালিয়েছে; এটা শুধু পুলিশের ব্যর্থতা নয়।

 আমরা যারা আইনশৃঙ্খলার দায়িত্বে আছি সবারই ব্যর্থতা। এ নিয়ে আমাদের কাজ অব্যাহত আছে। যদি তারা দেশে থাকে তাহলে আজ বা কাল ধরা পড়বেই। আমরা যতটুকু তথ্য পেয়েছি, তারা দেশেই আছে। র‌্যাব টেকনোলজি বেজড কাজের মাধ্যমে আসামি ধরে। এখন তারা চালাক হয়ে গেছে। তাই তারা টেকনোলজি এখন কাছেই রাখে না। আমাদের ম্যানুয়ালি কাজ করতে হচ্ছে।

তিনি বলেন, র‌্যাবের সাদা পোশাকধারী দলের সার্বক্ষণিক গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে। কেন্দ্রীয় শহীদ মিনারে র‌্যাবের চেকপোস্ট স্থাপনসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে দায়িত্বে নিয়োজিত। শহীদ মিনারের সর্বোচ্চ নিরাপত্তা বিবেচনা করে র‌্যাবের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট ও ডগ স্কোয়াড সুইপিং করবে। যে কোনো পরিস্থিতি মোকাবিলায় র‌্যাবের স্পেশাল ফোর্স ও হেলিকপ্টার প্রস্তুত রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর