মঙ্গলবার, ২৩ মে, ২০২৩ ০০:০০ টা

আম বাগান পরিদর্শন করলেন সুইডেনের রাষ্ট্রদূত

নাটোর প্রতিনিধি

বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত আলেকজান্দ্রা বার্গ ভন লিন্ডে নাটোরের বাগাতিপাড়া উপজেলার বিভিন্ন স্থান পরিদর্শন করেন। গতকাল উপজেলার স্থানীয় স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান মুক্ত খামারের আমন্ত্রণে তিনি বাগাতিপাড়া সফর করেন। বেলা ১১টায় তিনি স্থানীয় আমবাগান পরিদর্শন করেন। এর আগে মুক্ত খামার পরিচালিত কাউ ফাউন্ডার ইনিশিয়েটিভ (সিএফআই) প্রকল্পসহ খামারের সব কার্যক্রম পরিদর্শন করেন। সকাল সাড়ে ১০টায় সুইডেনের রাষ্ট্রদূত সে দেশের পতাকাবাহী গাড়িতে বাগাতিপাড়ায় পৌঁছেন। শুরুতেই তিনি পৌরভূমি অফিসের পেছনে মুক্ত খামার কার্যালয়ে যান। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা সরকার ফুলেল শুভেচ্ছায় সুইডেনের রাষ্ট্রদূতকে স্বাগত জানান।

পরে তিনি উপজেলার নওশেরা গ্রামে ব্রিটিশ শাসনামলের নির্মিত নীলকরের স্মৃতিচিহ্ন কলকুঠির পরিদর্শন করেন। পরে মুক্ত খামারের কার্যক্রম ও খামারি সদস্যদের সঙ্গে সাক্ষাৎ ও মতবিনিময় করেন। এ সময় তার সফরসঙ্গী ছিলেন সুইডিশ দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি আন্না এসভেন্টসন, হেড অব অ্যাডমিন জ্যাকব ইটাট, ইন্টার্ন লিন ডাভরিন।

সুইডেনের রাষ্ট্রদূত আলেকজান্দ্রা বার্গ ভন লিন্ডে জানান, বাংলাদেশ ও সুইডেনের মধ্য বন্ধুত্বপূর্ণ সুস¤পর্ক রয়েছে। এ স¤পর্ক ভবিষতেও থাকবে। এ উপজেলায় আমাদের কার্যক্রম চলমান রয়েছে। এখানে অনেক আগে সোয়ালেজ নামে একটি প্রকল্প কার্যক্রম কাজে সহযোগিতা করা হয়েছে। এ ধারাবাহিকতায় মুক্ত খামারের পরিদর্শনে এসেছি। অনেক ভালো লেগেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর