শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০২০ ১৯:৪৭

লাকসামে তিনজনের শরীরে করোনা উপসর্গ, নমুনা সংগ্রহ

লাকসাম প্রতিনিধি:

লাকসামে তিনজনের শরীরে করোনা উপসর্গ, নমুনা সংগ্রহ

কুমিল্লার লাকসামে একজন স্বাস্থ্যকর্মীসহ তিনজনের শরীরে করোনা উপসর্গ রয়েছে বলে খবর পাওয়া গেছে। তাদের শারীরিক অবস্থা নিশ্চিত হতে নমুনা সংগ্রহ করে জেলা সিভিল সার্জন অফিসের মাধ্যমে আইডিসিআর-এ প্রেরণ করা হয়েছে। শুক্রবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী।

জানা যায়, লাকসাম উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও স্থানীয় জনপ্রতিনিধিরা করোনা সংক্রমণ রোধে বেশ তৎপর। এ লক্ষ্যে সচেতনতামুলক কার্যক্রম অব্যাহত রয়েছে। ইতোমধ্যে উপজেলার সকল বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। শুরু থেকে এখন পর্যন্ত পরিস্থিতি মোটামুটি ভালো রয়েছে। তবে, শুক্রবার তিনজনের শরীরে করোনা উপসর্গের খবর পেয়ে তাৎক্ষণিক তাদের নমুনা সংগ্রহ করে জেলা সিভিল কার্যালয়ে প্রেরণ করা হয়েছে। সেখান থেকে নমুনাসমূহ ঢাকা আইইডিসি’র-এ পাঠানো হয়েছে। যে তিনজনের নমুনা সংগ্রহ করা হয়েছে তাদের মধ্যে একজন স্বাস্থ্যকর্মী রয়েছে বলে সূত্রে জানা গেছে।

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী জানান, লাকসামে তিনজনের মধ্যে করোনার উপসর্গের খবর পেয়ে তাৎক্ষণিক তাদের নমুনা সংগ্রহ করে জেলা সিভিল সার্জন কার্যালয়ে প্রেরণ করা হয়েছে। তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউ.এন.ও) এ.কে.এম সাইফুল আলম তিনজনের নমুনা সংগ্রহের বিষয়টি নিশ্চিত করে বলেন, আইইডিসিআর থেকে রিপোর্টের ফলাফল এলে তাদের শারীরীক অবস্থা নিশ্চিত হওয়া যাবে। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে তিনি সকলকে জনসমাগম এড়িয়ে বাসায় অবস্থানের নির্দেশনা দেন।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য