শিরোনাম
সোমবার, ১১ মার্চ, ২০১৯ ০০:০০ টা

এক পলক

নবজাতকের মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরবাটা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কল্যাণ কেন্দ্রে ডেলিভারির সময় নবজাতকের মৃত্যুর প্রতিবাদে গতকাল মানববন্ধন করেছেন এলাকাবাসী।

মৃত নবজাতকের বাবা ফারুক উল্যাহ জানান, গত ৬ মার্চ চরবাটা ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের অদক্ষ সেবিকা ও ডাক্তারের অবহেলায় অক্সিজেনের অভাবে নবজাতকের মৃত্যু হয়েছে।

-নোয়াখালী প্রতিনিধি

ইউপি সদস্যকে পিটিয়ে জখম

নারায়ণগঞ্জের আড়াইহাজারের হাইজাদী ইউপির ৩ নম্বর ওয়ার্ড সদস্য মতিনকে পিটিয়ে আহত করেছে সন্ত্রাসীরা। উপজেলার কলাগাছিয়া গ্রামে গতকাল সকালে এ ঘটনা ঘটে। তাকে আড়াইহাজার স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। পুলিশ জানায়, তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

-আড়াইহাজার প্রতিনিধি

ট্রেনে কাটা পড়ে মৃত্যু

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা রেল স্টেশনের অদূরে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহতের নাম শওকত আলী মালিথা। তিনি কুষ্টিয়ার ইবি থানার নৃসিংহপুর গ্রামের বাসিন্দা। খুলনাগামী সাগড়দাড়ী এক্সপ্রেস ট্রেনে গতকাল সকালে কাটা পড়েন তিনি।

-চুয়াডাঙ্গা প্রতিনিধি

ডাকাতিয়া দখলমুক্ত করার দাবি

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় ডাকাতিয়া নদী দখলমুক্ত করে পুনরায় নৌপথ চালুর দাবিতে মানববন্ধন করা হয়েছে। ডাকাতিয়া নদী সুরক্ষা আন্দোলন ও রিভারাইন পিপলের উদ্যোগে রায়পুর পৌর শহরের প্রধান সড়কে এ মানববন্ধন করা হয়। মানবন্ধনে বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

-রায়পুর প্রতিনিধি

মাঠ দিবস অনুষ্ঠিত

সমন্বিত  বালাই ব্যবস্থাপনা (আইপিএম) পদ্ধতিতে বিটি, নন-বিটি বেগুন উৎপাদন বিষয়ে মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। গাজীপুর সিটি করপোরেশনের ২৩ নম্বর ওয়ার্ড এলাকায় গতকাল অনুষ্ঠিত এ মাঠ দিবসে ৮০ জন কৃষক অংশ নেন। বক্তারা জানান, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট বেগুন উৎপাদনের জন্য আইপিএমপ্যাকেজ প্রযুক্তিও উদ্ভাবন করেছে। যার মাধ্যমে নন-বিটি বেগুনও সফলভাবে চাষাবাদ করা যায়।

-গাজীপুর প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর