Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ জুলাই, ২০১৯ ১১:৩৪
আপডেট : ২২ জুলাই, ২০১৯ ১১:৪১

মমতার টলিউড সাম্রাজ্যে বিজেপি'র হানা

অনলাইন ডেস্ক

মমতার টলিউড সাম্রাজ্যে বিজেপি'র হানা

ভারতের পশ্চিমবঙ্গের রাজনীতিতে বিজেপির প্রভাব বাড়ছে। গত লোকসভা নির্বাচনে সেই প্রভাব স্পষ্ট চোখে পড়েছে। আর তাই বিজেপির প্রভাব ঠেকাতে ও আর নিজ দল তৃণমূলের অবস্থান জানান দিতেই গতকাল রবিবার (২১ জুলাই) মহাসমাবেশের আয়োজন করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। গতকালের বিশাল সমাবেশে পশ্চিমবঙ্গের চলচিত্র জগতের অনেকের অনুপস্থিতি চোখে ঠেকেছে। এরপরই মমতার টলিউড সাম্রাজ্যে বিজেপি হানা দিয়েছে কিনা সেই প্রশ্ন এখন জোরালোভাবে আলোচিত হচ্ছে।

গত সপ্তাহে সদলবলে বিজেপিতে যোগ দিয়েছেন পার্নো মিত্র, ঋষি কৌশিক, মৌমিতা গুপ্ত, অঞ্জনা বসু, কাঞ্চনা মৈত্রসহ আরও বেশ কিছু টলি অভিনেতা। তখন থেকেই প্রশ্ন উঠেছিল এবার কি তাহলে ২১ জুলাইয়ের মঞ্চে তারকা চমক কিছু কম থাকবে? টলিউড যে ভাগ হতে চলেছে তার আঁচ আগেই পাওয়া গিয়েছিল। এবার সেই বিভাজন স্পষ্ট। 

কিন্তু এসবের পরও মমতার সমাবেশে টলিউডের তারকা চমকে কোনো কমতি নেই। সদ্য নির্বাচন জেতা দেব, নুসরত, মিমি, শতাব্দীতো আছেনই। সেই সঙ্গে রাজ চক্রবর্তী, অরিন্দম শীল, দোলন রায় , প্রিয়াঙ্কা সরকার, রণিতা, মানালি, সোহম, ভাস্কর চক্রবর্তী, ভরত কল, দেবিকা মুখোপাধ্যায়, মুধমিতা, শ্রীতমা, সৌরভ দাস দেখা গেল একঝাঁক মুখ। এছাড়াও উপস্থিত ছিলেন নৃসিংহ প্রসাদ ভাদুড়ি, নচিকেতা। থিয়েটার জগতের বহু মানুষও উপস্থিত ছিলেন এদিনের মঞ্চে। বাম রাজনীতির পরিচিত মুখ আবুল বাশারও উপস্থিত ছিলেন। 

২১ জুলাইয়ের সমাবেশে টলিউড ইন্ডাস্ট্রিতে থাবা বসানোর জন্য যখন একুশের মঞ্চ থেকে হুংকার দিলেন তৃণমূল দলনেত্রী মমতা ব্যানার্জি, তখন অন্যদিকে, বেলা গড়াতেই খবর এল রাজ্য বিজেপির সদর দফতরে অনুপম হাজরার হাত ধরে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছিলেন অভিনেত্রী রিমঝিম মিত্রসহ টলিপাড়ার আরও কজন তারকা। রবিবারই রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে গেরুয়া শিবিরের সদস্য হিসেবে নাম লেখালেন রিমঝিম। যার ফলে ফের রাজ্যের বিনোদন ইন্ডাস্ট্রিতে বড়সড় ধাক্কা খেল তৃণমূল।

প্রসঙ্গত, ১৮ জুলাই দিল্লিতে বিজেপির সদর দপ্তরে আনুষ্ঠানিকভাবে ভারতীয় জনতা পার্টিতে যোগ দিয়েছেন টলিপাড়ার একঝাঁক ছোটপর্দা এবং বড়পর্দার জনপ্রিয় তারকারা। তাদের মধ্যে ছিলেন অভিনেত্রী পার্নো মিত্র, রূপাঞ্জনা মিত্র, কাঞ্চনা মৈত্র, মৌমিতা গুপ্ত, রূপা ভট্টাচার্য, দেবরঞ্জন নাগ, লামা (অরিন্দম হালদার), বিশ্বজিৎ গঙ্গোপাধ্যায়, ঋষি কৌশিক, সৌরভ চক্রবর্তী, অনিন্দ্য পুলক বন্দ্যোপাধ্যায়-সহ মোট ১২ জন তারকা। আর গতকাল রবিবার টলিউডের বিজেপি ব্রিগেডে নাম লেখালেন অভিনেত্রী রিমঝিম মিত্রসহ আরও কজন তারকা। কিছুদিন আগেই তারা অনুপম হাজরার নেতৃত্বে দিল্লি দিয়ে কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে দেখা করে এসেছেন বলে জানা গিয়েছিল। 

দিন কয়েক আগেই বিজেপি-ঘনিষ্ঠ বঙ্গীয় চলচ্চিত্র পরিষদে যোগ দিয়েছেন বামপন্থী অভিনেতা বিপ্লব চট্টোপাধ্যায়। লকেট চট্টোপাধ্যায় এবং রূপার হাত ধরেই যে টলিউডে গেরুয়া শিবিরে সিঁধ কাটতে সুবিধে হল, এমনটাই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। বহুদিন ধরেই পার্নো এবং রিমঝিম মিত্রের বিজেপিতে যোগ দেওয়ার কথা শোনা যাচ্ছিল। দিন কয়েক আগেই বিজেপিতে নাম লিখিয়ে নিজের অবস্থান স্পষ্ট করেছিলেন পার্নো। এবার একই পথে হাঁটলেন আরেক অভিনেত্রী রিমঝিম মিত্র।  

টলিউডের অন্দরে ঘাসফুল বনাম পদ্মফুলের লড়াই যে দিনে দিনে বেশ প্রকট আকার ধারণ করছে, তা বেশ বোঝাই যাচ্ছিল। আর এবার রাজ্যের বিনোদন ইন্ডাস্ট্রিতে গেরুয়া শিবির যে বড়সড় থাবা বসাল, তা হলফ করে বলাই যায়। রাজ্যের ১৮টি লোকসভা আসনে জিতে নিতে না নিতেই টলিউডে ইতিমধ্যেই গঠন হয়ে গেছে বিজেপি ঘনিষ্ঠ দু-দুটি সংগঠন। আর সেই হাওয়াতে গা ভাসিয়ে ইতিমধ্যেই রং বদল করা শুরু হয়েছে স্টুডিও পাড়ায়। লক্ষ্য, ২০২১ সালের বিধানসভা ভোট। 
 

বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ


আপনার মন্তব্য