শিরোনাম
প্রকাশ : ১৩ জুলাই, ২০২০ ১২:৩৪

পশ্চিমবঙ্গের বিজেপি বিধায়কের ঝুলন্ত লাশ উদ্ধার

দীপক দেবনাথ, কলকাতা

পশ্চিমবঙ্গের বিজেপি বিধায়কের ঝুলন্ত লাশ উদ্ধার
দেবেন্দ্রনাথ রায়

নিজের বাড়ি থেকে মাত্র এক কিলোমিটার দূরে অবস্থিত বাজারের এক বন্ধ দোকানের বারান্দা থেকে উদ্ধার হল পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের ঝুলন্ত লাশ। 

ঘটনায় উত্তেজনা ছড়িয়েছে রায়গঞ্জ থানার বিন্দাল গ্রাম পঞ্চায়েত এলাকার বালিয়ামোড় এলাকায়। আজ সোমবার সকালে দেবেন্দ্রনাথ রায়ের লাশ উদ্ধার করা হয়। তার এই অস্বাভাবিক মৃত্যুর ঘটনার খবর ছড়িয়ে পড়তেই বাজারে ভিড় জমায় অসংখ্য মানুষ। যদিও নিহতের পরিবারের অভিযোগ তাকে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে। 

পরিবারের সদস্যের বক্তব্য, গতকাল রবিবার (১২ জুলাই) দিবাগত রাত ১ টা নাগাদ কয়েকজন মোটরবাইক আরোহী তাকে বালিয়ার বাড়ি থেকে ডেকে নিয়ে যান। তারপর আর বাড়ি ফেরেননি তিনি। এরপর সোমবার সকালে বালিয়া মোড় এলাকায় একটি বন্ধ দোকান ঘরের বারান্দা থেকে দেবেন্দ্রনাথের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। 

ইতিমধ্যেই দোষীদের শাস্তির দাবিতে সরব হয়েছে নিহতের পরিবার। অস্বাভাবিক মৃত্যুর খবর পাওয়ার পরই ঘটনাস্থলে পৌঁছয় রায়গঞ্জ থানার পুলিশ। বিধায়কের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বিজেপি বিধায়কের মৃত্যুর সঠিক কারণ খতিয়ে দেখতে তদন্তে নেমেছে রায়গঞ্জ থানার পুলিশ। তবে নিহতের পরিবারের দাবি, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই-কে দিয়ে তদন্ত করা হোক। 

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে হেমতাবাদ কেন্দ্র থেকে সিপিআইএম’এর টিকিটে জয়ী হন দেবেন্দ্রনাথ। যদিও ২০১৯ সালে লোকসভা নির্বাচনে এরাজ্যে বিজেপির ব্যাপক সাফল্যের পর গেরুয়া শিবিরে নাম লেখান দেবেন্দ্রনাথ। 

এদিকে, দলের বিধায়কের অস্বভাবিক মৃত্যুর পর বিজেপির তরফে প্রশ্ন তোলা হয়েছে। দলের তরফে ট্যুইট করে লেখা হয়েছে , উত্তরদিনাজপুরের বিন্দাল এলাকায় হেমতাবাদ বিধানসভা সংরক্ষিত আসনের বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়’এর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। এলাকার মানুষই বলছে যে তাকে প্রথমে খুন করা হয়েছে পরে তাকে ঝুলিয়ে দেওয়া হয়েছে। তার অপরাধ? সে ২০১৯ সালে বিজেপিতে যোগদান করেছিল।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর