বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১ ০০:০০ টা

স্বামী হত্যায় স্ত্রী পরকীয়া প্রেমিকের ফাঁসি বহাল

নিজস্ব প্রতিবেদক

যশোরের চৌগাছায় আবদুর রাজ্জাককে হত্যার দায়ে স্ত্রী সাবানা খাতুন ও তার পরকীয়া প্রেমিক আবদুল আলিমের ফাঁসির দন্ড বহাল রেখেছে হাই কোর্ট। গতকাল ডেথ রেফারেন্স ও আসামিদের আপিলের শুনানি শেষে বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের হাই কোর্ট বেঞ্চ এ রায় দেয়।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ। আসামিদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট আইনুন্নাহার সিদ্দিকা ও অ্যাডভোকেট জাহেদ ইকবাল।

২০১৬ সালের ১৪ মার্চ যশোরের চৌগাছায় স্বামী হত্যার দায়ে স্ত্রী সাবানা খাতুন ও তার প্রেমিক আবদুল আলিমকে ফাঁসির দন্ড দেয় নিম্ন আদালত। যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মো. শরীফ হোসেন হায়দার এ রায় দেন। পরে তাদের মৃত্যুদন্ড অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাই কোর্টে আসে। নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করেন আসামিরা।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ৯ মার্চ রাতে চৌগাছা উপজেলার আজমতপুর গ্রামের আবদুর রাজ্জাককে গলায় ফাঁস দিয়ে হত্যা করেন তার স্ত্রী সাবানা খাতুন ও স্ত্রীর প্রেমিক আবদুল আলিম। এ ঘটনায় নিহতের ভাই মিন্টু বাদী হয়ে ১১ মার্চ চৌগাছা থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় নিহতের স্ত্রী সাবানা খাতুন ও তার প্রেমিক আবদুল আলিমকে আসামি করা হয়। আবদুল আলিমের সঙ্গে সাবানা খাতুনের পরকীয়া সম্পর্ক ছিল। হত্যাকান্ডে নিজের জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দিও দেন সাবানা খাতুন।

 

সর্বশেষ খবর