১৭ জুন, ২০২১ ১৬:০৮

প্রকৌশলীরা টেকসই উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখতে পারেন: এনামুল হক শামীম

নিজস্ব প্রতিবেদক

প্রকৌশলীরা টেকসই উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখতে পারেন: এনামুল হক শামীম

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে। তিনি উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। জননেত্রী শেখ হাসিনার সরকার দেশের সর্বক্ষেত্রে টেকসই উন্নয়নে বদ্ধপরিকর। দেশের প্রকৌশলীরাও সেই উন্নয়নের অংশীদার। তাদেরকে মেগা প্রকল্প বাস্তবায়নে আরও বেশি যত্নবান ও সচেতন হতে হবে। প্রকল্প বাস্তবায়নে কোনো অনিয়ম না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে। কারণ, প্রকৌশলীরা সঠিকভাবে দ্রুততার সাথে কাজ করলে দেশের উন্নয়ন কাজে কোনো দূর্নীতি হবে না। তাই প্রকৌশলীরা দেশের টেকসই উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখতে পারে। 

বৃহস্পতিবার সকালে জাতীয় সংসদের পানিসম্পদ উপমন্ত্রীর কার্যালয়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)'র নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)'র সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শাহদাত হোসেন, প্রকৌশলী মো. নুরুজ্জামান, প্রকৌশলী মঞ্জুরুল হক মঞ্জু, প্রকৌশলী খাইরুল বাশার, প্রকৌশলী মো. মাহফুজুর রহমান প্রমুখ।

তিনি আরও বলেন, দেশের প্রকৌশলী জীবনের ঝূঁকি নিয়ে এই করোনা মহামারীর সময় কাজ করে যাচ্ছেন। এজন্য প্রকৌশলীদের ধন্যবাদ জানাই। বাংলাদেশের প্রকৌশলীরা অত্যন্ত মেধাবী ও দক্ষ। তারা তাদের মেধা, সততা ও দক্ষতা দিয়ে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে যাচ্ছেন। এতে করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও জননেত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়ন সম্ভব হচ্ছে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারও প্রকৌশলীদের জন্য করণীয় সকল কিছু করছেন।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর