২১ মে, ২০২২ ২১:৩২

ফটোসেশনের পর সত্যিই কি ত্রাণ ফিরিয়ে নিয়েছিল?

নিজস্ব প্রতিবেদক, সিলেট :

ফটোসেশনের পর সত্যিই কি ত্রাণ ফিরিয়ে নিয়েছিল?

অভিযোগকারী মাহফুজ মিয়া

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ ত্রাণ দেবেন- এমন খবরে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা সদরে জড়ো হন হাজারো মানুষ। বন্যার্ত অসহায় এই মানুষগুলো ত্রাণের আশায় বুক বাঁধেন। যথাসময়ে মন্ত্রী আসেন, বক্তব্য রাখেন এবং নিজ হাতে লটারির তিনজন ‘ভাগ্যবান’কে ত্রাণ দিয় এই কার্যক্রমের উদ্বোধন করেন।

এসময় লটারিতে নাম উঠা তিনজনের মধ্যে ‘মাহফুজ মিয়া’ নামের এক ব্যক্তি অভিযোগ করেন তাকে ত্রাণ দিয়ে ফটোসেশনের মাধ্যমে কার্যক্রম শুরু হলেও পরে নাকি তা কেড়ে নেওয়া হয়। এ ঘটনায় মাহফুজ মিয়ার বক্তব্যের উদ্ধৃতি দিয়ে দেশের বেশ কয়েকটি শীর্ষ গণমাধ্যমে এ খবর প্রকাশিত হয়েছে। 

মাহফুজ মিয়ার ভাষ্য, ত্রাণ নিয়ে মঞ্চ থেকে নামার পরই তার হাত থেকে কেড়ে নেয়া হয় ত্রাণের বস্তা। তাকে বলা হয়- পরে সবাইকে একসাথে ত্রাণ দেওয়া হবে। এরপরই সেখানে জড়ো হওয়া লোকজন ত্রাণের জন্য কাড়াকাড়ি শুরু করেন। এসময় পুলিশ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও শেষ পর্যন্ত তিনি (মাহফুজ মিয়া) আর ত্রাণ পাননি।

যদিও মাহফুজ মিয়ার এই অভিযোগের কোনো জোরালো প্রমাণ পাওয়া যায়নি। তাই তার অভিযোগ নিয়ে প্রশ্ন উঠেছে যে, হাজারো মানুষের ভীড়ে সত্যিই কি তাকে দেওয়া ত্রাণ ফিরিয়ে নেওয়া হয়েছে কিনা। এ বিষয়ে প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ গণমাধ্যমকে বলেন, ‘যারা আগে থেকে তালিকাভুক্ত হয়েছে তাদেরকে ত্রাণ দেওয়া হয়েছে। কেউ যদি নির্দিষ্টভাবে দেখাতে পারে যে তালিকায় অনিয়ম হয়েছে, আমি কঠিন ব্যবস্থা নেব।’

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর