২৪ সেপ্টেম্বর, ২০২২ ২১:৫০

নদী ভাঙন প্রতিরোধে দ্রুত ব্যবস্থা নেয়ার নির্দেশ পানিসম্পদ প্রতিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

নদী ভাঙন প্রতিরোধে দ্রুত ব্যবস্থা নেয়ার নির্দেশ পানিসম্পদ প্রতিমন্ত্রীর

বরিশাল সদর উপজেলার বিভিন্ন নদীর ভাঙনকবলিত এলাকা পরিদর্শন করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের এমপি কর্নেল (অব.) জাহিদ ফারুক। 

শনিবার সকাল থেকে দুপুরে স্পিডবোট যোগে সদর উপজেলার উত্তর চন্দ্রমোহন, টুঙ্গিবাড়িয়া নতুনহাট, বিশ্বাসের হাট, রাজারচর হাট ও চর হোগলা এলাকা পরিদর্শন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী। 

পরিদর্শনকালে নদী ভাঙনে ক্ষতিগ্রস্তরা ভাঙন প্রতিরোধে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য পানি সম্পদ প্রতিমন্ত্রীর কাছে দাবি জানান। এ সময় প্রতিমন্ত্রী জাহিদ ফারুক আপদকালীন ও দীর্ঘ মেয়াদে নদী ভাঙন প্রতিরোধ করার জন্য পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন। 

পরিদর্শনকালে পানি উন্নয়ন বোর্ড দক্ষিণাঞ্চল জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. নুরুল ইসলাম সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুজ্জামান, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায় মাহমুদুল হক খান মামুনসহ অন্যান্যরা প্রতিমন্ত্রীর সাথে ছিলেন। 

এর আগে সকালে পানি সম্পদ প্রতিমন্ত্রী পানি উন্নয়ন বোর্ডের রেস্ট হাউজে এলজিইডি ও শিক্ষা প্রকৌশলসহ বিভিন্ন পর্যায়ের প্রকৌশলীদের সাথে মতবিনিময় করেন। মতবিনিময়কালে দ্রুত সময়ের মধ্যে চলমান উন্নয়ন কার্যক্রম সম্পন্ন করার নির্দেশনা দেন তিনি। পরে সদর উপজেলার রায়পাশা-কড়াপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে পৃথক সভা করেন প্রতিমন্ত্রী। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর