১ মে, ২০২৪ ২০:০২
মে দিবসে আলোচনা সভা

বঞ্চিত মেহনতি-শ্রমিক জনতাই এই সরকারের পতন ঘটাবে : এবি পার্টি

নিজস্ব প্রতিবেদক

বঞ্চিত মেহনতি-শ্রমিক জনতাই এই সরকারের পতন ঘটাবে : এবি পার্টি

জনসমর্থনহীন এই সরকারের প্রধানতম নির্যাতনের শিকার শ্রমজীবী মানুষ, বঞ্চিত মেহনতি-শ্রমিক জনতাই এই ফ্যাসিবাদী সরকারের পতন ঘটাবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছে আমার বাংলাদেশ পার্টি-এবি পার্টি। 

আজ মহান মে দিবস উদযাপন উপলক্ষ্যে রাজধানীর বিজয় নগরস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত আলোচনা সভা থেকে এ হুঁশিয়ারি জানানো হয়। 

আলোচনা সভায় বক্তারা গোটা পৃথিবীর শ্রমজীবী মানুষের প্রতি সম্মান জানিয়ে বলেন, ১৮৮৬ সালের ১ মে শ্রমিকরা তাদের অধিকার আদায়ের আন্দোলন করতে গিয়ে জীবন দিয়েছিলেন। সেই থেকে ১ মে শ্রমিকদের সম্মানে এই দিনকে আন্তর্জাতিক শ্রমিক দিবস হিসেবে পালন করা হচ্ছে। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও বাস্তবতা হচ্ছে আজও শ্রমিকরা তাদের আধিকার ফিরে পায়নি। 

এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দলের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস। বক্তব্য রাখেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর অব. আব্দুল ওহাব মিনার, অ্যাডভোকেট তাজুল ইসলাম, সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ ও সহকারী সদস্য সচিব, শ্রমিক নেত্রী বেবি পাঠান প্রমুখ। 

প্রধান অতিথির বক্তব্যে শিমুল বিশ্বাস বলেন, বিবিএস এর হিসাব অনুযায়ী বাংলাদেশের প্রায় সাড়ে সাতকোটি মানুষ শ্রমজীবী। আর এই শ্রমজীবী মানুষদের নিয়ে আমাদের কাজ করতে হবে। পৃথিবীর বহু শক্তি বাংলা দখল করে আমাদের হাজার বছরের ঐতিহ্য, সংস্কৃতি ধ্বংসের পাঁয়তারা করেছে কিন্তু দিনশেষে আমরা লড়াই করে স্বাধীন হয়েছি। বিগত ৭ই জানুয়ারির প্রহসনের নির্বাচনেও যেভাবে আমাদের জনগণের অধিকার দখল করা হয়েছে, সেই দখলও আমরা আন্দোলন করে মুক্ত করবো ইনশাআল্লাহ। দেশের অর্থনীতি গড়ে তুলেছে দেশের সাড়ে সাতকোটি শ্রমজীবী মানুষ। 

তিনি বলেন, কোন আন্দোলনে যখন, ছাত্র, যুবক আর শ্রমিকরা অংশ নেয় সেই  আন্দোলন ব্যর্থ হয় না। তাই এই দখলদার সরকারের পতন আন্দোলনে এদেশের ছাত্র, যুব ও শ্রমিকরা নেমে আসবেন এবং এই ফ্যাসিবাদী সরকারের পতন ঘটাবেন।

সভাপতির বক্তব্যে সোলায়মান চৌধুরী বলেন, দেশের অধিকাংশ মানুষই শ্রমিক। কারণ সবাই কাজ করে উপার্জন করেন। কিছু মানুষ আছে যাদের কাজ করে উপার্জন করতে হয় না, তারা জনগণের টাকা লুটপাট করে আরাম আয়েশে জীবনযাপন করছে। আজকের এই শ্রমিক দিবসে সেই সমস্ত লুটেরাদের প্রতি আমরা ঘৃনা জানাই। এই লুটেরারা শুধু সম্পদ আর টাকা পয়সা লুট করেই ক্ষান্ত হয়নি তারা এখন জনগণের ভোট আর ভাতের অধিকারও কেড়ে নিয়েছে। 

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন এবি পার্টির কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক বিএম নাজমুল হক, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর