Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ জুলাই, ২০১৯ ০৩:৫৭

টেবল টেনিসে ভারতের জোড়া সাফল্য

অনলাইন ডেস্ক

টেবল টেনিসে ভারতের জোড়া সাফল্য

কমনওয়েলথ টেবল টেনিস চ্যাম্পিয়নশিপে ভারতের জোড়া সাফল্য। ওডিশার কটকে কমনওয়েলথ টেবল টেনিস চ্যাম্পিয়নশিপে খেতাব জিতলেন ভারতের পুরুষ ও মহিলা দল। ভারতের ছেলেরা খেতাব ধরে রাখলেও মেয়েরা প্রথমবার খেতাব জিতলেন। খবর কলকাতা24x7 এর।

ইংল্যান্ডকে হারিয়ে খেতাব জিতলেন ভারতের ছেলেরা। আর সিঙ্গাপুরকে হারিয়ে প্রথমবার খেতাব জয়ের স্বাদ পান ভারতের মেয়েরা। এর আগে ভারতের পুরুষ দল খেতাব জিতলেও একই সঙ্গে কমনওয়েলথ টেবল টেনিস চ্যাম্পিয়নশিপে পুরুষ ও মহিলার দলগত ইভেন্টে খেতাব জেতে। 

ইংল্যান্ডকে ৩-২ হারিয়ে ভারতীয় পুরুষরা খেতাব জেতেন। কিন্তু সিঙ্গাপুরকে ৩-০ হারিয়ে প্রথমবার খেতাব জেতেন ভারতের মহিলা দল। গতবারের চ্যাম্পিয়ন সিঙ্গাপুরকে অপ্রত্যাশিতভাবে উড়িয়ে দেন ভারতের মেয়েরা। ১৯৯৭ থেকে টানা আটবার খেতাব জিতে এসেছে সিঙ্গাপুর। কিন্তু শুক্রবার তাদের হারিয়ে ইতিহাস রচনা করে ভারতীয় মহিলা দল। 

তবে টানা দু’বার খেতাব জিতলেন ভারতীয় পুরুষ দল।  সুরাতে ২০১৫ সালে খেতাব জিতেছিল ভারত। তবে প্রথমবার ভারতীয় পুরুষ দল খেতাব জেতে ২০০৪-এ কুয়ালা লামপুরে। বার্থ-ডে বয় হরমীত দেশাই তাঁর ২৬তম জন্মদিনে নিজের পাশাপাশি দেশকে উপহার এনে দেন। ফাইনালে ০-২ পিছিয়ে থাকা অবস্থায় ম্যাকবেতের বিরুদ্ধে ম্যাচ জিতে ভারতকে লড়াইয়ে ফেরান দেশাই। তার দেখানো পথেই সাথিয়ান ও শরৎ রিভার্স সিঙ্গলসে জিতে বাকি কাজটি করেন। 

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য