শিরোনাম
প্রকাশ : ২৭ নভেম্বর, ২০২০ ১৭:৩৪
আপডেট : ২৭ নভেম্বর, ২০২০ ১৯:২৭
প্রিন্ট করুন printer

স্মিথ-ফিঞ্চের জোড়া সেঞ্চুরি, রানের পাহাড়ে অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক

স্মিথ-ফিঞ্চের জোড়া সেঞ্চুরি, রানের পাহাড়ে অস্ট্রেলিয়া

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে স্টিভ স্মিথ ও অ্যারন ফিঞ্চের জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড়ে অস্ট্রেলিয়া। খেলায় ৬ উইকেটে ৩৭৪ রানের পাহাড় গড়েছে স্বাগতিকরা।

অন্যদিকে, এ রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৩৪.৩ ওভারের খেলা শেষে ৫ উইকেট হারিয়ে ২২৯ রান। ৮১ রানে ব্যাট করছেন হার্দিক পান্ডিয়া।
 
শুক্রবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে ক্রিকেট অস্ট্রেলিয়া। উদ্বোধনীতে ডেভিড ওয়ার্নারের সঙ্গে ১৬৫ রানের জুটি গড়েন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ৭৬ বলে ৬টি চারের সাহায্যে ৬৯ রান করে আউট হন ওয়ার্নার।

তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা সাবেক অধিনায়ক স্টিভ স্মিথকে সঙ্গে নিয়ে ফের ১০৮ রানের জুটি গড়েন ফিঞ্চ। এই জুটিতেই ওয়ানডে ক্যারিয়ারের ১৩০তম ম্যাচে ১৭তম সেঞ্চুরি তুলে নেন তিনি। ১২৪ বলে ৯টি চার ও দুই ছক্কায় ১১৪ রান করে আউট হন অস্ট্রেলিয়ান অধিনায়ক। চারে ব্যাটিংয়ে নামা মার্কাস স্টয়নিস গোল্ডেন ডাক পান।

এরপর গ্লেন ম্যাক্সওয়েলকে সঙ্গে নিয়ে ফের ৫৭ রানের জুটি গড়েন স্মিথ। ১৯ বলে ৫টি চার ও তিন ছক্কায় ৪৫ রানের ঝড়ো ইনিংস খেলে ফেরেন ম্যাক্সওয়েল। ২ বলে দুই রান করে আউট মার্নাস লাবুশেন।

ইনিংস শেষ হওয়ার তিন বল আগে আউট হন স্মিথ। তার আগে মাত্র ৬৬ বলে ১১টি চার ও ৪টি ছক্কায় খেলেন ১০৫ রানের বিধ্বংসী ইনিংস। শেষদিকে ১৩ বলে ১৭ রান করে অপরাজিত ছিলেন অ্যালেক্স কেরি।

রানের পাহাড় ডিঙাতে নেমে উদ্বোধনী জুটিতে ৫৩ রান করেন দুই ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ও শিখর ধাওয়ান। এরপর ৪৮ রানের ব্যবধানে আগারওয়াল (২২), বিরাট কোহলি (২১), স্রেয়াশ আয়ার (২) ও লোকেশ রাহুলের (১২) উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় ভারত।

দলের ব্যাটিং বিপর্যয়ের দিনে শুরু থেকেই বাড়তি দায়িত্বশীলতার পরিচয় দেন ওপেনার শিখর ধাওয়ান। পঞ্চম উইকেটে হার্দিক পান্ডিয়াকে সঙ্গে নিয়ে ১২৮ রানের জুটি গড়ে সাজঘরে ফেরেন শিখর ধাওয়ান। তার আগে ৮৬ বলে ১০ চারের সাহায্যে ৭৪ রান করেন তিনি।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য