৩ ডিসেম্বর, ২০২০ ০৯:৩৮

ফর্মুলা ওয়ান রেসিংয়ে আসছেন মাইকেল শুমাখারের ছেলে

অনলাইন ডেস্ক

ফর্মুলা ওয়ান রেসিংয়ে আসছেন মাইকেল শুমাখারের ছেলে

ফাইল ছবি

মাইকেল শুমাখারের ছেলে মিক শুমাখার পরের মৌসুমে নামবেন ফর্মুলা ওয়ান রেসিংয়ে। আগামী বছর ২১ বছর বয়সী মিক শুমাখারকে দেখা যাবে হাস দলের হয়ে।

মিকের অংশ নেওয়া মানে কিংবদন্তি শুমাখার পদবী আবার দেখা যাবে ফর্মুলা ওয়ানে। যা সোশ্যাল মিডিয়ায় চর্চার বিষয়ে পরিণত হয়েছে। হাস দল জানিয়েছে, বেশ কয়েক বছরের চুক্তিতে মিক শুমাখার যোগ দিতে চলেছেন।

এর আগে এই মৌসুমে ফর্মুলা-২ রেসিংয়ে শিরোনামে এসেছেন মিক। সেখানে সাফল্য পেয়েছিলেন তিনি। ফর্মুলা-২ এ এটা ছিল মিকের দ্বিতীয় বছর। ২০১৮ সালে তিনি ফর্মুলা-৩ ইওরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জিতেছিলেন। ২০১৯ সালে ফেরারি অ্যাকাডেমিতে যোগ দেওয়ার পর ক্রমশ উন্নতি করে চলেছেন তিনি। যার ফল হিসেবে পরের মৌসুমে তাকে দেখা যাবে ফর্মুলা ওয়ানে।

এর আগে মিকের বাবা ও চাচা ফর্মুলা ওয়ান রেসিংয়ে সাফল্য পেয়েছেন। বাবা মাইকেল শুমাখারকে সর্বকালের সেরা ড্রাইভারদের অন্যতম হিসেবে ধরা হয়। তিনি সাতবারের বিশ্ব চ্যাম্পিয়ন। আর মিকের চাচা রালফ শুমাখারও ১৯৯৭-২০০৭ সালের মধ্যে ৬ বার জিতেছেন।

২০১৩ সালে আল্পস পর্বতে স্কি করতে গিয়ে মারাত্মক দুর্ঘটনার কবলে পড়েন মাইকেল শুমাখার। তারপর থেকে তাকে আর জনসমক্ষে দেখা যায়নি। তাকে সুস্থ করে তোলার জন্য পরিবার সবরকম চেষ্টা করছে বলে জানিয়েছিলেন মিকের মা কোরিন্না।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর