শিরোনাম
প্রকাশ : ২৮ জুন, ২০২১ ০২:১৭
প্রিন্ট করুন printer

ডাচদের হতাশায় ডুবিয়ে কোয়ার্টার ফাইনালে চেক

অনলাইন ডেস্ক

ডাচদের হতাশায় ডুবিয়ে কোয়ার্টার ফাইনালে চেক
Google News

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে নেদারল্যান্ডসকে হতাশায় ডুবিয়ে কোয়ার্টার ফাইনালে নাম লেখাল চেক রিপাবলিক। 

রবিবার রাতে বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় শেষ ষোলোর ম্যাচে ১০ জনের দলে পরিণত হওয়া ডাচদের ০-২ গোলে হারায় চেক।

কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে প্রথমার্ধে শুরুটা অবশ্য ভালোই করেছিল ডাচরা। একের পর এক আক্রমণে ব্যস্ত রেখেছিল চেক গোলরক্ষককে। তবে টমাস ভাসিলিক সেই যাত্রায় নিজেকে মেলে ধরেন দারুণভাবে। অন্যদিকে মাঝে মাঝে চেকরাও ছোক ছোট কয়েকটি আক্রমণ চালায়। তবে তাতে গোলের মুখ দেখা যায়নি।

বিরতি থেকে ফিরে এসে দারুণ এক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি নেদারল্যান্ডস। উল্টো ৫২তম মিনিটে ডি লিট মারাত্মক ভুল করে নিজে লাল কার্ড দেখে দলকে বিপদে ফেলেন। নিজেদের ডি-বক্সের সামনে পাত্রিক শিককে আটকাতে ইচ্ছাকৃতভাবে হাত দিয়ে বল ঠেকান তিনি। শুরুতে হলুদ কার্ড দেখালেও ভিএআরের সাহায্যে তাকে লাল কার্ড দেখান রেফারি।

এরই সুযোগে ৬৮ মিনিটে লিড নেয় চেক রিপাবলিক। গোলকিপার স্টেকেলেনবার্গের ভুলে কর্নার পায় দলটি। ফ্রি-কিক থেকে উড়ে আসা বল দূরের পোস্ট থেকে হেড করে কাছের পোস্টে পাঠান টমাস কালাস। আর সেখানে হেডেই বল জালে পাঠান হোলেস।  

৮০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে চেকরা। ম্যাচ জুড়ে পরিশ্রমের ফল মিলল শিকের। হোলেসে কাটব্যাকে আট গজ দূর থেকে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন শিক। আসরে চার ম্যাচে এটি তার চতুর্থ গোল। ম্যাচের বাকি সময় ডাচরা কয়েকটি প্রচেষ্টা চালালেও আর গোলের দেখা পায়নি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর