২২ মার্চ, ২০২৩ ২০:০০

রাশিয়ার কাছে ৩-০ গোলে ধরাশায়ী বাংলার মেয়েরা

অনলাইন ডেস্ক

রাশিয়ার কাছে ৩-০ গোলে ধরাশায়ী বাংলার মেয়েরা

সংগৃহীত ছবি

সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশীপে আজ শক্তিশালী রাশিয়ার কাছে হেরে গেল বাংলাদেশের মেয়েরা। রাজধানীর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে সফরকারীদের কাছে ৩-০ গোলে পরাজয় বরণ করেছে কোচ গোলাম রব্বানি ছোটনের শিষ্যরা।

উয়েফার অনুরোধে অতিথি দল হিসেবে প্রথমবারের মতো সাফে অংশগ্রহণ করা দলটি প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায়। বিরতির পর তৃতীয় গোলটি করে রুশ মেয়রা। প্রথমার্ধে রাশিয়ার হয়ে দুটি গোলই করেছেন অধিনায়ক এলেনা গোলিক। দ্বিতীয়ার্ধে সফরকারীদের হয়ে তৃতীয় গোলটি করেন আনাস্তাসিয়া  কারাতেভা।

প্রথমবারের মতো ইউরোপের কোন দলের বিপেক্ষে লড়াইয়ে নামার আগেই দারুণ রোমঞ্চিত ছিল বাংলাদেশের মেয়েরা। তবে দীর্ঘদেহী রুশ মেয়েদের সামনে পেরে উঠেনি স্বাগতিক মেয়েরা। শারিরিকভাবে দীর্ঘ হওয়ার বাড়তি সুবিধার পাশাপাশি ইউরোপীয় উন্নত কৌশলের সামনে বার বার ব্যর্থ হয়েছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যায় রাশিয়া। মাঝমাঠ থেকে ভাসিলিসা আভদিয়েঙ্কোর নিখুঁত ক্রসের বল নিয়ন্ত্রনে নিয়ে বাংলাদেশের দুই ডিফেন্ডারকে কাটিয়ে লক্ষ্যভেদ করেন রাশিয়ার অধিনায়ক এলেনা গোলিক (১-০)।

বিরতিতে যাবার আগ মুহূর্তে ফের গোল করে দলকে দ্বিগুণ ব্যবধানে এগিয়ে দেন রুশ অধিনায়ক। ৪৫ মিনিটে সতীর্থের ক্রসের বল গোলমুখে পেয়ে আলতো টোকায় লক্ষ্যভেদ করেন এলেনা (২-০)।

বিরতির পরও রাশিয়ানদের একচেটিয়া আধিপত্য ছিল মাঠে। এ সময় দুই একটি বিচ্ছিন্ন প্রতি আক্রমণ ছাড়া আর কিছুই করতে পারেনি স্বাগতিক মেয়েরা। অধিকাংশ সময় তাদের ব্যস্ত থাকতে হয়েছে রুশ আক্রমণ ঠেকাতে। তারপরও শেষ রক্ষা হয়নি। আরও একটি গোল হজম করতে হয় ছোটনের শিষ্যদের। ম্যাচের ৬২তম মিনিটে মাঝমাঠ থেকে উড়ে আসা ক্রসের বল নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের জোড়ালো শটে বাংলাদেশের জালে জড়ান রুশ তারকা কারাতেভা (৩-০)।

নিজেদের তৃতীয় ম্যাচে শুক্রবার ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। একই দিনে রাশিয়ার বিপক্ষে খেলবে ভুটান।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর