২২ মার্চ, ২০২৩ ২০:৫৭

পুরো দলের মাঝে আগ্রাসী মানসিকতা ছড়িয়ে দিয়েছেন হাথুরু: ডোনাল্ড

অনলাইন ডেস্ক

পুরো দলের মাঝে আগ্রাসী মানসিকতা ছড়িয়ে দিয়েছেন হাথুরু: ডোনাল্ড

অ্যালান ডোনাল্ড

দ্বিতীয় মেয়াদে চান্দিকা হাথুরুসিংহে বাংলাদেশের কোচ হয়ে আসার পর থেকে ভয়ডরহীন ক্রিকেট, আগ্রাসী ক্রিকেটের প্রসঙ্গ উঠছে বারবার। এই আগ্রাসী মানসিকতার পূজারী অ্যালান ডোনাল্ডও। 

সিলেটে আয়ারল্যান্ডের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজ বাংলাদেশ খেলছে ব্যাটিং সহায়ক উইকেটে। প্রথম ম্যাচে এই সংস্করণে নিজেদের আগের সর্বোচ্চ ৩৩৩ ছাড়িয়ে বাংলাদেশ করে ৩৩৮। সেটি ছাড়িয়ে পরের ম্যাচে করে ৩৪৯। প্রথম ম্যাচের উইকেট স্পিনারদের উপযোগী ছিল না তেমন। তারপরও নাসুম আহমেদ শিকার করেন ৩ উইকেট, সাকিব আল হাসানের প্রাপ্তি একটি। পেসার তাসকিন আহমেদ ও ইবাদত হোসেন মিলে ভাগ করে নেন বাকি ৬ উইকেট। বৃষ্টির বাগড়ায় দ্বিতীয় ম্যাচে বোলিংয়ের সুযোগ পায়নি বাংলাদেশ। 

গত মাসে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে শুরু হয় বাংলাদেশের কোচ হিসেবে হাথুরুসিংহের দ্বিতীয় অধ্যায়। ভয়ডরহীন ক্রিকেটের মন্ত্রে তৃতীয় ওয়ানডেতে জয়ের পর টি-টোয়েন্টি সিরিজে বিশ্ব চ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। এরপর আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ম্যাচের অমন দাপুটে পারফরম্যান্স। তৃতীয় ওয়ানডের আগে বুধবার (২২ মার্চ) সংবাদ সম্মেলনে বাংলাদেশের পেস বোলিং কোচ ডোনাল্ড বললেন, হাথুরুসিংহ এসে আগ্রাসী ক্রিকেটের মানসিকতা ছড়িয়ে দিয়েছেন ক্রিকেটারদের মাঝে।   

তিনি বলেন, আমি এখানে এক বছর ধরে আছি। এই দলের সঙ্গে আমার কাজের কখনও পরিবর্তন হয়নি। হাথুরুসিংহে একজন আগ্রাসী কোচ, আমার কোচিংয়ের ধরনও তাই। তিনি এসেই পুরো দলের মাঝে আগ্রাসী মানসিকতা ছড়িয়ে দিয়েছেন। জয়ের প্রশ্নে ভয় পেও না। দারুণ এক বার্তা। দলে তিনি দারুণ এক ব্যক্তিত্ব এবং সবাইকে স্বাধীনভাবে খেলার বার্তা দিয়েছেন। আমি মনে করি, (তার ওই বার্তা পেয়ে) তারা (খেলোয়াড়রা) নিজেদেরকে উন্মুক্ত করেছে এবং আগ্রাসী ক্রিকেট খেলছে।

আগামী মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ তিনটি ওয়ানডে খেলবে ইংল্যান্ডের চেমসফোর্ডে। সেই সিরিজের প্রস্তুতি সিলেটের উইকেটে হচ্ছে বলে মনে করেন ডোনাল্ড।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর