শিরোনাম
প্রকাশ : ৩ মে, ২০২১ ১৮:২১
আপডেট : ৩ মে, ২০২১ ১৯:৪৪
প্রিন্ট করুন printer

করোনা প্রতিরোধক বুথ স্থাপন চট্টগ্রামে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

করোনা প্রতিরোধক বুথ স্থাপন চট্টগ্রামে

সারাবিশ্বের মতো বাংলাদেশেও দিন দিন করোনা আক্রান্ত বেড়েছেই যাচ্ছে। সরকারের নির্দেশনা থাকলেও সাধারণ মানুষের অসচেতনতার কারণে করোনা আক্রান্তের পাশাপাশি মারাও যাচ্ছেন অনেক করোনা রোগী। নেই হাসপাতালে সিট। ফলে করোনা রোগীর স্বজনরা প্রতিদিনই মানসিক ও আর্থিক সংকটেও পড়ছেন প্রতিনিয়ত। এসব সমস্যা থেকে সচেতনতা বৃদ্ধির জন্য সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যোগেও কাজ করার আহ্বান জানান সংশ্লিষ্টরা।

সাধারণ মানুষের সচেতনতার জন্য চট্টগ্রামের গুরুত্বপূর্ণ প্রতিটি মোড়ে মোড়ে করোনা প্রতিরোধক বুথ স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। এরই মধ্যে নগরীর ডিসি হিলসহ বেশ কয়েকটি স্থানে এই করোনা প্রতিরোধক বুথ বসানো হয়েছে। পর্যায়ক্রমে জামাল খান, নিউ মার্কেট মোড়, রেয়াজ উদ্দিন বাজার, আগ্রাবাদ, মুরাদপুর, বহদ্দার হাট, অক্সিজেন মোড়, চকবাজারসহ আরও কয়েকটি স্থানে এসব বুথ বসানো হবে। এ বুথ স্থাপনের নেপথ্যে বা সার্বিক সহযোগিতায় কাজ করছেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক উপ-অর্থ সম্পাদক নেতা হেলাল আকবর চৌধুরী বাবর।

জানা যায়, দেশের চলমান করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষের জনসচেতনতার জন্য একটি ব্যতিক্রমী উদ্যোগ নিয়ে চট্টগ্রামের ডিসি হিলের পাশে একটি করোনা প্রতিরোধক বুথ স্থাপন করা হয়েছে। পাশাপাশি নগরীর পাহাড়তলি এলাকাসহ চট্টগ্রামের আরও কয়েকটি জায়গায়ও বসানো হয়েছে। এই বুথ পর্যায়ক্রমে নগরীর গুরুত্বপূর্ণ প্রতিটি মোড়েই এসব বুথ স্থাপনা করা হবে। এটি সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের একটি প্রকল্প।

যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক নেতা ও আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর বাংলাদেশ প্রতিদিনকে বলেন, সরকার দেশে করোনাকালীন গরীব থেকে শুরু করে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের পাশে রয়েছে। একই সঙ্গে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতারা অসহায় মানুষের পাশে থেকে কাজ করছেন। মাস্ক পরিধানসহ বিভিন্নভাবে করোনা প্রতিরোধক বুথ স্থাপন করে সাধারণ মানুষের সচেতনতায় কাজ করছি। 

তাছাড়া রমজান মাসের প্রথম দিন থেকেই প্রতিদিন প্রায় ৩ হাজার নিম্নবিত্ত ও গরীব অসহায় মানুষের মাঝে তৈরি ইফতার বিতরণ করা হচ্ছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর