শিরোনাম
১৫ সেপ্টেম্বর, ২০২১ ১৯:৩০

শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে ভিড় না করার আহ্বান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে ভিড় না করার আহ্বান

কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত চট্টগ্রাম মহানগরসহ জেলার প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানসমূহের সামনে শিক্ষার্থীদের সম্মানিত অভিভাবক ও সাধারণ জনগরণকে অযথা ভিড় বা জটলা সৃষ্টি করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানান তিনি।   

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষার্থীদের ভিড় এড়ানোর জন্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ নিজ নিজ প্রতিষ্ঠানের সকল প্রবেশমুখ ব্যবহারের নিমিত্ত ব্যবস্থা গ্রহণ করবেন। যে সকল প্রতিষ্ঠানে কেবল একটি প্রবেশমুখ, সে সব প্রতিষ্ঠানে একাধিক প্রবেশমুখের ব্যবস্থার চেষ্টা করবেন। শিক্ষাপ্রতিষ্ঠানের প্রবেশপথে সকল শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী, অভিভাবকদের তাপমাত্রা পরিমাপক যন্ত্রের মাধ্যমে নিয়মিত দেহের তাপমাত্রা পরিমাপ ও পর্যবেক্ষণের ব্যবস্থা করতে হবে। প্রতিষ্ঠানের সকল ভবনের কক্ষ, ওয়াশরুম, বারান্দা, সিঁড়ি, ছাদ এবং আঙ্গিনা যথাযথভাবে পরিস্কার-পরিচ্ছন্ন রাখার বিষয়ে প্রতিষ্ঠানের প্রধানগণ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সচেষ্ট থাকবেন।  

তাছাড়া, সম্মানিত শিক্ষকগণ শিক্ষার্থীদের সুস্থতা নিশ্চিতে সঠিকভাবে মাস্ক পরিধান ও সাবান দিয়ে হাত ধোয়ার বিষয়ে সচেতনতা সৃষ্টি করবেন। শিক্ষা প্রতিষ্ঠানে কোনো শিক্ষার্থী হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাৎক্ষণিক আইসোলেশন ও উপযুক্ত চিকিৎসা নিশ্চিতে ব্যবস্থা গ্রহণ করবেন। শিক্ষা প্রতিষ্ঠানের সামনে কোনো ভ্রাম্যমাণ দোকান বসানো থেকে সকলকে বিরত থাকতে নির্দেশ দেয়া হলো। সকলকে মাস্ক পরিধান ও শারীরিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলার জন‍্য বলা হয়।

বিডি প্রতিদিন/এ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর