বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

সিআইপি সম্মাননা পেলেন সাফওয়ান সোবহান

নিজস্ব প্রতিবেদক

সিআইপি সম্মাননা পেলেন সাফওয়ান সোবহান

শিল্প খাতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য সিআইপি সম্মাননা পেলেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান। গতকাল তার হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন -বাংলাদেশ প্রতিদিন

শিল্প খাতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) হিসেবে বৃহৎ শিল্প (উৎপাদন) ক্যাটাগরিতে সম্মাননা পেলেন দেশের অন্যতম শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও বসুন্ধরা পেপার মিলসের ব্যবস্থাপনা পরিচালক সাফওয়ান সোবহান। গতকাল রাজধানীতে হোটেল সোনারগাঁওয়ে শিল্প মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে সাফওয়ান সোবহানের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন। এ সময়     উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান এমপি, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি ও এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম প্রমুখ।

২০১৭ সালের জন্য মোট ৪৮ জনকে সিআইপি সম্মাননা দেওয়া হয়। এর মধ্যে বৃহৎ উৎপাদন, বৃহৎ সেবা, মাঝারি উৎপাদন, মাঝারি সেবা, ক্ষুদ্র উৎপাদন, ক্ষুদ্র সেবা, মাইক্রো এবং কুটির শিল্প এই ৮ ক্যাটাগরিতে ৪২ জন রয়েছেন। এ ছাড়া পদাধিকারবলে জাতীয় শিল্প উন্নয়ন পরিষদের ৬ জনও পান এই সম্মাননা। অনুষ্ঠানে শিল্পমন্ত্রী বলেন, আমরা সব সময় ব্যবসায়ী ও শিল্পোদ্যোক্তাদের অবদানের স্বীকৃতি দিয়ে আসছি। শিল্প খাতে সৃজনশীলতাকে উৎসাহিত করে আসছি। আজকের সিআইপি কার্ড প্রদানও সরকারের উদ্যোক্তাবান্ধব দৃষ্টিভঙ্গি। তিনি আরও বলেন, আমি মনে করি বেসরকারি খাতের শিল্প উদ্যোক্তারাই সাফল্যের নেপথ্যের নায়ক। আপনাদের মেধা, সৃজনশীল উদ্যোগ, নিরন্তর পরিশ্রম এবং সাহসী সিদ্ধান্তের ফলে দেশের শিল্প খাত দ্রুত সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। এটি চলমান রাখতে শিল্প মন্ত্রণালয়, শিল্পোদ্যোক্তা ও ব্যবসায়ীদের বিভিন্ন ধরনের প্রণোদনা অব্যাহত থাকবে।

বৃহৎ শিল্প (উৎপাদন) ক্যাটাগরিতে আরও যারা সম্মাননা পেয়েছেন তারা হলেনÑ বিএসআরএম স্টিলসের চেয়ারম্যান আলী হোসেন আকবর আলী, ডিএন্ডএস প্রিটি ফ্যাশনসের চেয়ারম্যান মোহাম্মদ আলী তালুকদার, জিন্নাত ফ্যাশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল জব্বার, জেএমআই সিরিঞ্জেস অ্যান্ড মেডিকেল ডিভাইসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবদুর রাজ্জাক, নান্নু স্পিনিং মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বি এম শোয়েব, হ্যামস গার্মেন্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. শফিকুর রহমান, বিআরবি ক্যাবল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. পারভেজ রহমান, আরএকে সিরামিকস বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এস এ কে একরামুজ্জামান, বেঙ্গল পলি অ্যান্ড পেপার স্যাক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফিরোজ আলম, বাদশা টেক্সটাইলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. বাদশা মিয়া, বিবিএস ক্যাবলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী আবু নোমান হাওলাদার, মীর সিরামিক লিমিটেডের পরিচালক মাহরিন নাসির, স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী এবং ইউনিভার্সেল জিন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নাছির উদ্দিন।

সর্বশেষ খবর