শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৩ জুন, ২০২১ ২৩:১৬

রেলের অগ্রিম টিকিটের মূল্য ফেরত পেতে বিড়ম্বনায় যাত্রীরা

নিজস্ব প্রতিবেদক

Google News

ঢাকা থেকে দেশের অন্যান্য স্থানে বুধবার মধ্যরাত থেকে যাত্রীবাহী রেল চলাচল স্থগিত করেছে বাংলাদেশ রেলওয়ে। সরকারের এ সিদ্ধান্তের পর অনলাইনে অগ্রিম কাটা টিকিটের মূল্য ফেরত নিতে গতকাল শত শত যাত্রী কমলাপুর রেলস্টেশনে ভিড় করেন। কিন্তু গতকালের নির্ধারিত মূল্য যাত্রীদের ফেরত দেওয়া হলেও যারা আগামী পাঁচ দিনের জন্য অগ্রিম টিকিট কিনেছিলেন তাদের টাকা ফেরত নিতে ভ্রমণের নির্ধারিত দিনে আসতে বলা হয়েছে। এতে বিড়ম্বনায় পড়েছেন যাত্রীরা।

আশিকুর রহমান নামে এক যাত্রী বলেন, অনলাইনে তিনি চট্টগ্রামের জন্য টিকিট কেটেছিলেন ২৬ তারিখের। কিন্তু টিকিটের টাকা ফেরত নিতে তাকে ফের ২৬ তারিখে আসতে বলা হয়েছে। এতে ক্ষোভ প্রকাশ করেন তিনি। আশিক বলেন, টিকিটের টাকার জন্য ৫০০ টাকা সিএনজি ভাড়া দিয়ে তো আসা সম্ভব নয়।  রেল কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন তিনি।

কমলাপুর রেলস্টেশনের স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার সাংবাদিকদের বলেন, যাত্রীরা যেদিনের টিকিট কিনেছিলেন সেই নির্দিষ্ট দিনে টিকিটের মূল্য ফেরত দেওয়া হবে। যদি তারা নির্ধারিত তারিখের আগে বা পরে আসে, তাহলে তাদের টিকিটের মূল্য ফেরত দেওয়া যাবে না। কারণ রেলের সফটওয়্যার সিস্টেম এভাবেই সেট করা হয়েছে।

এই বিভাগের আরও খবর