শিরোনাম
৪ ডিসেম্বর, ২০২৩ ২১:৩৩

রাজশাহীতে নৌকা প্রার্থীসহ তিন প্রার্থীকে শোকজ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে নৌকা প্রার্থীসহ তিন প্রার্থীকে শোকজ

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান এমপি ওমর ফারুক চৌধুরী, রাজশাহী-২ আসনের এমপি ফজলে হোসেন বাদশা ও অওয়ামী লীগ প্রার্থী মোহাম্মদ আলী কামালকে শোকজ করা হয়েছে। 

রবিবার ওমর ফারুক চৌধুরী এবং সোমবার ফজলে হোসেন বাদশা ও মোহাম্মদ আলী কামালকে শোকজ করা হয়।

ওমর ফারুক চৌধুরীকে রবিবার রাজশাহী-১ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা ও দায়রা জজ (দ্বিতীয় আদালত) মো. আবু সাঈদ তাকে কারণ দর্শানোর এ নোটিশ দেন। নোটিশে বলা হয়েছে, বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নির্বাচনি অনুসন্ধান কমিটি জানতে পেরেছে, ওমর ফারুক প্রতীক বরাদ্দের আগেই বিধি লঙ্ঘন করে তানোরে দু'টি সভা করে নৌকায় ভোট চান। এটি নির্বাচন পূর্ব অনিয়ম হিসেবে গণ্য হয়েছে।

ওমর ফারুক চৌধুরী কেন আইন লঙ্ঘন করে এ ধরনের সভা করেছেন তা মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেল ৩টায় সশীরের উপস্থিত হয়ে অথবা প্রতিনিধির মাধ্যমে রাজশাহী-১ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজের (দ্বিতীয় আদালত) কার্যালয়ে লিখিত ব্যাখ্যা দিতে তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

এমপি ওমর ফারুক চৌধুরী জানান, তিনি আচরণবিধি মেনে চলছেন। তারপরও কেউ কেউ বেশি প্রচারণা করছে। তিনি সময় অনুযায়ী আইনজীবীর মাধ্যমে শোকজের জবাব দেবেন।

এদিকে, মিছিল সমাবেশ করে চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগে বর্তমান এমপি ফজলে হোসেন বাদশা ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ আলী কামালকে শোকজ করা হয়েছে। যুগ্ম জেলা ও দায়রা জজ বিকাশ কুমার বসাক আগামী ৭ ডিসেম্বর বিকেল ৩টায় সশীরের উপস্থিত হয়ে অথবা প্রতিনিধির মাধ্যমে রাজশাহী-২ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজের কার্যালয়ে লিখিত ব্যাখ্যা দিতে তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর