১৮ জুন, ২০২৪ ১১:৫৪

চুয়াডাঙ্গায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

চুয়াডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ৯টায় শহরের ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয়ে (ভিজে স্কুল) এ মেডিকেল ক্যাম্প শুরু হয়। চুয়াডাঙ্গার কৃতি সন্তান ঢাকার মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতালের অর্থোপেডিক সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. আলমগীর হোসেন জনি এ মেডিকেল ক্যাম্পের আয়োজন করেন।

ডা. আলমগীর হোসেন জনি বলেন, চার বছর ধরে বছরের দুই ঈদে তিনি নিজ এলাকায় এসে এ মেডিকেল ক্যাম্পের আয়োজন করছেন। অর্থোপেডিক বিষয়ে চিকিৎসাবঞ্চিত দরিদ্র রোগিদের জন্য তিনি চুয়াডাঙ্গায় ছুটে আসেন। যারা সচরাচর ঢাকায় গিয়ে চিকিৎসা নিতে পারে না তাদের জন্য তিনি চুয়াডাঙ্গায় আসেন।

মেডিকেল ক্যাম্পে ডা. জনির সাথে সহযোগিতা করেন ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালের নাক-কান-গলা বিষয়ের চিকিৎসক ডা. রিয়াসাদ জামান (তুলন) ও মেহেরপুর ২৫০ শয্যা হাসপাতালের ইমার্জেন্সি মেডিকেল অফিসার ডা. সউদ কবির মালিক (জন)। মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবার পাশাপাশি বিনামূল্যে ৮০ শতাংশ ওষুধ সরবরাহ করা হয়। মেডিকেল ক্যাম্পে এক হাজারের বেশি রোগী সেবা গ্রহণের জন্য রেজিস্ট্রেশন করেছেন বলে আয়োজকরা জানান।

মেডিকেল ক্যাম্পে অর্থোপেডিক সংক্রান্ত বাত ব্যাথা, সব রকম ভাঙা চোরা, কোমরে ব্যাথা, প্যারালাইসিস, হাড় ভাঙা, ছাড়াও অর্থোপেডিক সংক্রান্ত সবরকম ব্যাথার চিকিৎসাসেবা দেওয়া হয়। একই সাথে সাধারণ অন্য রোগেরও চিকিৎসা দেওয়া হয়েছে।
চিকিৎসা নিতে আসা রোগীরা বলেন, অর্থোপেডিক চিকিৎসকের কাছে গেলে অনেক টাকা লাগতো। এখানে কোনো টাকা লাগছে না। বিভিন্ন রোগের সেবা পেলাম। আবার বিনামূল্যে কিছু ওষুধ পাওয়া গেল। রোগীরা বলেন, এ ধরনের উদ্যোগ চারপাশে ছড়িয়ে দেয়া দরকার। ফ্রি মেডিকেল ক্যাম্পে সার্বিক সহযোগিতা করেন ডা. জনির বন্ধুমহল।

 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর