শিরোনাম
প্রকাশ : ২৯ ডিসেম্বর, ২০১৯ ১৭:৫২

বাল্যবিয়ে রোধে আনোয়ারের ‘লাল সাইকেল’ প্রচারণা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী :

বাল্যবিয়ে রোধে আনোয়ারের ‘লাল সাইকেল’ প্রচারণা
প্রচারণায় আনোয়ার হোসেন

শরীরের পোশাক লাল, সাইকেলের রংটাও লাল। পথচারীদের চোখ আটকে যায় লালে। এই লাল রং নিয়ে অভিনব প্রচারণায় নেমেছেন বগুড়ার কাঠমিস্ত্রি আনোয়ার হোসেন। আনোয়ার তার ভাগনির বাল্যবিয়ে ঠেকাতে না পারলেও বাল্যবিয়ে বিরোধী ‘লাল সাইকেল’ প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

রাজশাহী মহানগরীতে তার এই বাল্যবিয়ে বিরোধী লাল সাইকেল ও জাতীয় পতাকা বেঁধে প্রচারণা সবার দৃষ্টি কাড়ছে। রবিবার দুপুরে আলুপট্টি ও বোয়ালিয়া থানার মোড়সহ বিভিন্ন জায়গায় আনোয়ার হোসেন বাল্যবিয়ে বিরোধী প্রচারণায় অংশগ্রহণ করেন ও লিফলেট দিয়ে বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনের সঙ্গে কথা বলেন।

বগুড়া সদরের বারপুর উত্তর পাড়ার আনোয়ার হোসেন (৫০) জানান, বিপদজনক রং লাল পোশাক পরে সাইকেল চালিয়ে সারাদেশ ভ্রমণের চিন্তায় প্রচারণার অংশ হিসেবে রাজশাহতে এসেছেন। তার ভাগনির বাল্যবিয়ের কুফল থেকে শিক্ষা নিয়ে তিনি এ প্রচারণায় নেমেছেন। আগেও তিনি সাইকেল চালিয়ে ৬৭ দিনে ৬৪ জেলায় প্রচারণা করেছেন।

‘হতে চাই না বিয়ের পাত্রী, হতে চাই স্কুলছাত্রী’ এমন ব্যানার নিয়ে তিনি টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত প্রচারণা চালিয়ে যেতে চান। তিনি প্রতিটি উপজেলায় উপস্থিত হয়ে উপজেলা প্রশাসনকে তার এ প্রচারণা কাজে আইনি সহযোগিতার আহ্বান জানাবেন।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য