২ ডিসেম্বর, ২০২১ ২২:১৯

মাঠে পাকিস্তান দলের জার্সি পরা-পতাকা প্রদর্শন কলঙ্কের : পরিকল্পনামন্ত্রী

অনলাইন ডেস্ক

মাঠে পাকিস্তান দলের জার্সি পরা-পতাকা প্রদর্শন কলঙ্কের : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। ফাইল ছবি

ক্রিকেট খেলার মাঠে বাংলাদেশিদের পাকিস্তানি পতাকা প্রদর্শন ও জার্সি পরা প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘কয়েক দিন আগে ঢাকার মাঠে যা ঘটেছে, এটা আমাদের জন্য লজ্জার, কলঙ্কের। এসব দেখে আমাদের কান্না পায়। বীর মুক্তিযোদ্ধারা কাঁদছেন। আমরা শরম পেয়েছি। যারা এটা করেছেন, মুক্তিযোদ্ধাদের কাছে, দেশবাসীর কাছে মাথা নত করে তাদের ক্ষমা চাওয়া উচিত।’

বৃহস্পতিবার সন্ধ্যায় সুনামগঞ্জের ছাতকে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্লোবাল আইসিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ও তার পুত্র সজীব ওয়াজেদ জয় অ্যাসোসিও লিডারশিপ অ্যাওয়ার্ড লাভ করায় এ সমাবেশর আয়োজন করা হয়। 

মন্ত্রী বলেন, ‘পশ্চিমারা এক সময় বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলতো। কিন্তু গত ১২ বছরে বাংলাদেশ উন্নতি অবাক বিস্ময় নিয়ে তাকিয়ে দেখছে। যে পাকিস্তান আমাদের শোষণ করে করাচি-ইসলামাবাদ গড়েছিল। সেই পাকিস্তান অর্থনীতিতে আমাদের অর্ধেকও না। আমাদের প্রতিবেশী বিশাল ভারতের চেয়ে আমাদের মাথাপিছু আয় বেশি। আর এই অভূতপূর্ব উন্নয়ন সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণে।’ 

ছাতক পৌর মেয়র আবুল কালাম চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট ও জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শামীম আহমেদ চৌধুরী। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর