শিরোনাম
প্রকাশ : সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৬ ডিসেম্বর, ২০১৯ ০১:৩৮

উপনির্বাচনে বাবলুর মনোনয়নপত্র বাতিল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

উপনির্বাচনে বাবলুর মনোনয়নপত্র বাতিল

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী জিয়াউদ্দিন আহমেদ বাবলুসহ দুজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। বাবলু মনোনয়নপত্র জমা দেন ১২ ডিসেম্বর। গতকাল বাছাইয়ের দিনে জাতীয় পার্টির  প্রেসিডিয়াম সদস্য বাবলু এবং গণফ্রন্টের প্রার্থী উত্তম কুমার চৌধুরীর মনোনয়ন বাতিল হয় বলে চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হাসানুজ্জামান জানান। বিডিনিউজ।

তিনি বলেন, জিয়াউদ্দিন বাবলু এক ব্যক্তির ঋণের গ্যারান্টার ছিলেন, যে ব্যক্তি নির্ধারিত সময়ের মধ্যে ঋণ পরিশোধ করেননি। আর মনোনয়নপত্র অসম্পূর্ণ থাকায় উত্তম চৌধুরীর মনোনয়ন বাতিল হয়েছে। কেউ ঋণখেলাপি হয়ে থাকলে নির্বাচনী নিয়ম অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের এক সপ্তাহ আগেই ঋণ হালনাগাদ করতে হয়। গ্যারান্টারদের  ক্ষেত্রেও এ নিয়ম প্রযোজ্য। এই ব্যক্তি ঋণ পরিশোধ করেছেন বাবলু মনোনয়নপত্র দাখিলের দিন। এ কারণে বাবলুর মনোনয়নপত্র বাতিল করেছে কমিশন।

আওয়ামী লীগের প্রার্থী মোসলেম উদ্দিন আহমদসহ  মোট ছয় প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। বাকি পাঁচজন হলেন- বিএনপির আবু সুফিয়ান, বিএনএফের আবুল কালাম আজাদ, ইসলামিক ফ্রন্টের  সৈয়দ ফরিদ উদ্দিন আহমেদ, ন্যাপের বাপন দাশগুপ্ত এবং এমদাদুল হক।

বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দলের নেতা মইন উদ্দীন খান বাদলের মৃত্যুতে চট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। বোয়ালখালী উপজেলা ও চান্দগাঁও থানা নিয়ে গঠিত এই আসনে ভোট হবে আগামী ১৩ জানুয়ারি।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর