১৬ সেপ্টেম্বর, ২০২১ ১০:২৪

সিস্টেমের ওপর ক্ষোভ ঝাড়লেন জিমন্যাস্ট সিমন বাইলস

অনলাইন ডেস্ক

সিস্টেমের ওপর ক্ষোভ ঝাড়লেন জিমন্যাস্ট সিমন বাইলস

সিমন বাইলস

সাবেক চিকিৎসক ল্যারি নাসেরের যৌন হয়রানির ঘটনায় গতকাল বুধবার যুক্তরাষ্ট্রের সিনেটে সাক্ষ্য দিয়েছেন অলিম্পিকে স্বর্ণপদক জয়ী জিমন্যাস্ট সিমন বাইলস। এসময় তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘আমি ল্যারি নাসেরকে দোষী দাবি করছি, একই সাথে পুরো সিস্টেমটাকেও। এই সিস্টেমের জন্যেই আমরা এমন দুর্ভাগ্যজনক আচরণের শিকার হয়েছি এবং নাসেরের মতো দুর্বৃত্ত তার অসৎ উদ্দেশ্য চরিতার্থ করে গেছে দিনের পর দিন।’

সিনেটে সাক্ষ্য দেওয়ার সময় সিমনের পাশে ছিলেন তার সাবেক সতীর্থ আলি রেইসমান ও ম্যাককাইলা ম্যারোনি। 

যক্তরাষ্ট্র জিমন্যাস্ট দলের চিকিৎসক নাসেরের বিরুদ্ধে ৩৩০ এর বেশি নারী খেলোয়াড়ের যৌন হয়রানি করার অভিযোগ রয়েছে। তার যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে এবং বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।

এফবিআইয়ের পরিচালক ক্রিস্টোফার রে সিনেটে হাজির ছিলেন। যৌন হয়রানির অভিযোগ পেয়েও এফবিআইয়ের মাঠ পর্যায়ের কর্মকর্তারা অভিযুক্তের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা না নিয়ে কালক্ষেপণ করেছেন- এমন অভিযোগ রয়েছে। এতে আরও কয়েকমাস অপকর্ম চালিয়ে যেতে সমর্থ হন নাসের। এ ঘটনায় এক অভিযুক্ত কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। অপর অভিযুক্ত কর্মকর্তা বহু আগে অবসর নিয়েছেন। দ্রুত ব্যবস্থা নিতে ব্যর্থ হওয়ায় ক্ষমা চেয়েছেন ২০১৭ থেকে এফবিআইয়ের পরিচালকের দায়িত্বে থাকা ক্রিস্টোফার রে।

সূত্র : বিবিসি

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর