১৯ সেপ্টেম্বর, ২০২১ ০৭:৪৫

আইপিএলের ফিরতি লিগ শুরু আজ

অনলাইন ডেস্ক

আইপিএলের ফিরতি লিগ শুরু আজ

আইপিএলের ফিরতি লিগ শুরু আজ

করোনাভাইরাসের জন্য ইংল্যান্ডের বিপক্ষে ওল্ড ট্রাফোর্ড টেস্ট না খেলেই দেশে ফেরে ভারতীয় ক্রিকেট দল। নিরাপত্তার শঙ্কায় মাঠে নামার কিছুক্ষণ আগে পাকিস্তান সফর বাতিল করে নিউজিল্যান্ড। দুই দুটি সিরিজ ক্রিকেটপাড়ার আলোচনায় জায়গা করে নিয়েছে। এই আলোচনাকে এখন পেছনে ফেলে, পাশ কাটিয়ে পুনরায় শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএল। করোনার জন্য মে মাসে বন্ধ হয়েছিল আইপিএল। টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে আজ মাঠে গড়াচ্ছে আইপিএলের দ্বিতীয় ধাপ।

এই পর্যায়ে ফাইনালসহ সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে ৩১ ম্যাচ। দ্বিতীয় ধাপে শুরুর দিনে মুখোমুখি হচ্ছে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স ও মহেন্দ্র সিং ধোনীর চেন্নাই সুপার কিংস। আইপিএল খেলতে বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান এখন আমিরাতে। সাকিব খেলবেন কলকাতা নাইট রাইডার্সে এবং মুস্তাফিজের দল রাজস্থান রয়্যালস।

মে মাসে বন্ধ হওয়ার সময় ৮ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে সবার ওপরে দিল্লি চার্জার্স। ধোনীর চেন্নাই ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ৭ ম্যাচে ১০, চারে থাকা মুম্বাইয়ের পয়েন্ট ৭ ম্যাচে ৮। সাকিবের দল কলকাতার পয়েন্ট ৭ ম্যাচে ৪ এবং আট দলের টুর্নামেন্টের সবার তলানিতে থাকা সানরাইজার্স হায়দরাবাদের পয়েন্ট ২। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর