শিরোনাম
২৯ মে, ২০২২ ১২:২৮

সিঙ্গাপুরে রৌপ্য পদক জিতেছেন জিমন্যাস্ট আলী

অনলাইন ডেস্ক

সিঙ্গাপুরে রৌপ্য পদক জিতেছেন জিমন্যাস্ট আলী

সিঙ্গাপুর ওপেন জিমন্যাস্টিকস  চ্যাম্পিয়নশীপে রৌপ্য পদক জিতেছেন বাংলাদেশের আলী কাদের হক।  

শনিবার ১৭তম সিঙ্গাপুর ওপেন জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশীপ ২০২২ এ সিনিয়র পুরুষ বিভাগে ভল্টিং টেবিল ইভেন্টে রৌপ্য পদক জয় করেন বাংলাদেশ জাতীয় জিমন্যাস্টিকস  দলের আলী।

কোয়ালিফাইং রাউন্ডে প্রথম হয়ে ফাইনালে উন্নীত হওয়া আলী হাড্ডাহাড্ডি লড়াই করে সামান্য ব্যবধানে পরাজিত হয়ে রৌপ্য পদক  জয় করেন। সিনিয়র বিভাগে নিজের প্রথম আন্তর্জাতিক টুর্নামেন্টেই দেশকে পদক এনে দিলেন আলী।  

গত ২৬ মে শুরু হওয়া টুর্নামেন্টে বাংলাদেশ ছাড়াও স্বাগতিক সিঙ্গাপুর, হংকং, চীন, মালয়েশিয়া, থাইল্যান্ড ও বিভিন্ন দেশের জাতীয় দলসহ মোট ২২টি দল অংশ গ্রহণ করে।  
আগামী জুলাইয়ে ইংল্যান্ডের বার্মিংহামে অনুষ্ঠিতব্য কমনওয়েলথ গেমস এবং এরপর তুরস্কে অনুষ্ঠেয় ইসলামি সলিডারিটি গেমসের আগে আলীর এ পদক জয় বাংলাদেশ জিমন্যাস্টিকস দলের জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।

বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের সভাপতি শেখ বশির আহমেদ মামুন এক বার্তায় রৌপ্য পদক জয়ী আলীকে অভিনন্দন জানিয়েছেন।

আলীর এ পদক জয়ে এক অভিন্দন বার্তায় মামুন বলেন, আশা করছি বাংলাদেশের হয়ে তার পদক জয়ের এ ধারা ভবিষ্যতে অব্যাহত থাকবে। এ জন্য জিমন্যাস্টদের জন্য প্রয়োজনীয় সব কিছু করবে ফেডারেশন।

উল্লেখ্য, ফেডারেশন সম্প্রতি জাতীয় দলের জন্য দক্ষিণ কোরিয়ার অভিজ্ঞ চো সুং ডংকে  কোচ হিসেবে নিয়োগ দিয়েছে। এ কোচের অধীনে অলিম্পিক গেমসসহ বিভিন্ন আন্তর্জাতিক ইভেন্টে স্বর্ণ পদক জয় করেছে দক্ষিণ কোরিয়া।  

আন্তর্জাতিক অঙ্গনে পদক জয় এবং দেশের জিমন্যাস্টদের আরো উন্নতির লক্ষ্যে ডংকে কোচ হিসেবে নিয়োগ দেয় বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর