বুধবার, ২৪ মে, ২০২৩ ০০:০০ টা
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি

নাটোরে ফখরুল ও চাঁদের বিরুদ্ধে মামলা

নাটোর প্রতিনিধি

বিএনপির রাজশাহীর সমাবেশ থেকে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে নাটোর থানায় মামলা হয়েছে। সোমবার রাত সাড়ে ১০টার দিকে নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলায় বলা হয় : রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ গত শুক্রবার রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর উচ্চবিদ্যালয় মাঠে এক জনসভায় বক্তব্য দেওয়ার সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশনায় আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছেন। তিনি হুমকি দিয়ে বলেছেন, ‘আর ২৭ দফা, ১০ দফার মধ্যে আমরা নাই, এক দফা- শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে, হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে এবং শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করা দরকার আমরা তা করব।’ আবু সাঈদ চাঁদ ইচ্ছাকৃতভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি এরূপ আক্রমণাত্মক ও ভীতি প্রদর্শনমূলক বক্তব্য দেন এসব হুমকিমূলক বক্তব্য বিভিন্ন মাধ্যমে প্রচার, প্রকাশ ও সম্প্রচার হওয়ায় রাষ্ট্রের ভাবমূর্তি ও সুনাম ক্ষুণ্ণ হয়েছে। নাটোর জেলাসহ দেশের বিভিন্ন স্থানে প্রচার-প্রকাশ ও সম্প্রচারের ফলে নাটোর সদর থানাসহ জেলা ও সমগ্র বাংলাদেশে অস্থিরতা ও বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি হয়েছে এবং আইনশৃঙ্খলার অবনতি ঘটার সমূহ আশঙ্কা দেখা দিয়েছে; যা তথ্যপ্রযুক্তি আইনের আওতায় অপরাধ ও বিচার্য বিষয়। তিনি আশঙ্কা করেন, অভিযুক্ত দুই বিএনপি নেতা যে কোনো সময় নিজে বা তাদের সন্ত্রাসী বাহিনীর সমন্বয়ে জননেত্রী শেখ হাসিনার ওপর যে কোনো সময় প্রাণঘাতী হামলা চালাতে পারে।

নাটোর থানার ওসি নাসিম আহমেদ মামলার সত্যতা নিশ্চিত করে বলেছেন, এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

চাঁদের বিরুদ্ধে মামলার আবেদন : নিজস্ব প্রতিবেদক, রাজশাহী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে মামলা করতে রাজশাহীর মোহনপুর থানায় লিখিত অভিযোগ হয়েছে। সোমবার রাতে মোহনপুর থানায় লিখিত অভিযোগটি করেন মোহনপুর উপজেলা যুবলীগের সিনিয়র সহসভাপতি একরামুল হক।

মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম বাদশাহ অভিযোগের বিষয়টি নিশ্চিত করে বলেন, সোমবার রাতে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে মামলার আবেদন করেছেন স্থানীয় এক যুবলীগ নেতা। তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ খবর