Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১০ অক্টোবর, ২০১৯ ২২:১০

'হত্যার ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করার জন্য ছাত্রলীগের এ নাটক'

অনলাইন ডেস্ক

'হত্যার ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করার জন্য ছাত্রলীগের এ নাটক'

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর বলেছেন, আবরার হত্যার ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করার জন্য ছাত্রলীগের এ নাটক। ছাত্রলীগের এ মিছিলে খুনের রক্ত। 

তিনি বলেন, আজকে যখন ছাত্রসমাজ জেগে উঠেছে সেই ছাত্রসমাজকে থামানোর জন্য লোক দেখানো অনেক ধরনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। লোক দেখানো শোক মিছিল করেছে। কিন্তু তাদের চেতনা এটা নয়।

রাজু ভাস্কর্যের পাদদেশে বৃহস্পতিবার দুপুর ২টায় গণপদযাত্রা শেষে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন। 

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকারীদের বিচার চেয়ে এ কর্মসূচির আয়োজন করা হয়।

ভিপি নুর বলেন, ছাত্রলীগ শুধু এক বুয়েটকেই হত্যা করেনি, ঢাকা বিশ্ববিদ্যালয়ে হাফিজুরকে মেরেছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাড়াও প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান ছাত্রলীগের সন্ত্রাসীর রক্তে রঞ্জিত হয়েছে। এই ধরনের সন্ত্রাসী কার্যক্রম মাননীয় প্রধানমন্ত্রী ঘোষণা দিক যে, ছাত্রলীগের দ্বারা আর কোনো সাধারণ শিক্ষার্থী নির্যাতিত হবে না। এ ঘোষণা মাননীয় প্রধানমন্ত্রী দিক।

ভিপি নুর আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ঘোষণা দিয়েছে মাস্টার্স শেষ হলে ১৫ দিনের মধ্যে হল ছাড়তে হবে। এটি একটি ভালো উদ্যোগ। আমরাসহ বিভিন্ন ছাত্র সংগঠন এ উদ্যোগ নেয়ার জন্য দাবি জানিয়ে আসছিল। কিন্তু আন্দোলন বন্ধ হয়ে গেলে এ ধরনের উদ্যোগ ভেস্তে যায়। এটি আমাদের পূর্ব অভিজ্ঞতা রয়েছে। 

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য