শিরোনাম
প্রকাশ : সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২০ সেপ্টেম্বর, ২০২০ ২২:৫৯

তেকানীচুকাইনগর এখন মডেল ইউনিয়ন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার সোনাতলায় যমুনা ও বাঙালি নদীর মধ্যবর্তী ইউনিয়ন তেকানীচুকাইনগর। ওই ইউনিয়নের প্রায় ৮৫ ভাগ মানুষকে প্রকৃতির সঙ্গে লড়াই করে টিকে থাকতে হয়। গত পাঁচ বছরে প্রায় ১০০ কোটি টাকার উন্নয়নমূলক কাজ হয়েছে। রাস্তাঘাট, গ্রামীণ অবকাঠামো ও শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন হওয়ায় এখন মডেল ইউনিয়নে পরিণত হয়েছে।

সোনাতলা উপজেলার তেকানীচুকাইনগর ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ শামছুল হক ম ল জানান, গত পাঁচ বছরে প্রায় ১০০ কোটি টাকার উন্নয়নমূলক কাজ করা সম্পন্ন হয়েছে। তিনি আরও জানান, আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে যে প্রার্থীই আসুন না কেন, তিনি বিপুল ভোটে নির্বাচিত হবেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জিয়াউর রহমান জানান, তেকানীচুকাইনগর ইউনিয়নের ৯টি চরাঞ্চলবাসীর জীবনযাত্রার মান উন্নয়নে প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে ঘরে ঘরে সোলার প্যানেল স্থাপন ও রাস্তা পাকা করা হয়েছে। উপজেলা প্রকৌশলী মো. রাশেদ ইমরান জানান, গত পাঁচ বছরে ওই ইউনিয়নের সবকটি কাচা রাস্তা পাকা করা হয়েছে। এ ছাড়াও ছোট বড় অসংখ্য ব্রিজ কালভার্ট নির্মাণ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন জানান, যমুনা ও বাঙালি নদীর মধ্যবর্তী অঞ্চল হচ্ছে তেকানীচুকাইনগর। গত প্রায় পাঁচ বছরে এই ইউনিয়নে ব্যাপক উন্নয়নমূলক কাজ হয়েছে। ফলে ইউনিয়নটি মডেল ইউনিয়নে পরিণত হয়েছে।


আপনার মন্তব্য