প্রকাশ : ২২ জানুয়ারি, ২০২০ ২০:৪১

রাজশাহীতে ৫৩ কর্মচারীকে চাকরিচ্যুতির প্রতিবাদে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

রাজশাহীতে ৫৩ কর্মচারীকে চাকরিচ্যুতির প্রতিবাদে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি
রাজশাহী বিজ্ঞান ও শিল্প গবেষণাগারের ৫৩ জন কর্মচারীকে কোনো নোটিশ ছাড়াই চাকরিচ্যুতির প্রতিবাদে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমাবেশ ও প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করেছে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। 
 
বুধবার দুপুর ১২টার দিকে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের পক্ষ থেকে রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর এই স্মারকলিপি প্রদান করা হয়। এ সময় জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) কামরুজ্জামান স্মারকলিপি গ্রহণ করেন। 
 
স্মারকলিপিতে বলা হয়, বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণাগার, রাজশাহীতে ৫৩ জন কর্মচারী দীর্ঘদিন ধরে দিন মজুর হিসাবে চাকরি করে আসছিলেন। এরইমধ্যে গত ৩০ জুন আগাম নোটিশ ছাড়াই বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের একটি চিঠির পেক্ষিতে সব দিনমজুরকে চাকরি থেকে বাদ দেওয়া হয়েছে। ২০১৮ সালে প্রায় ৪৫০ জন জনবল নিয়োগ করেছে। নিয়োগকৃত জনবলের মধ্যে ৬০ ভাগ দিন মজুর নিয়োগের কথা থাকলেও নিয়োগে একটাও দিনমজুর চাকরিতে নিয়োগ দেয়া হয়নি। তাদের মধ্যে অনেকেই বিধবা, বৃদ্ধা, শারীরিক প্রতিবন্ধী আছেন। অনেকের চাকরির বয়স শেষ হয়ে যাওয়ায় কোথাও তাদের চাকরির সুযোগও নেই। স্বল্প বেতনে কাজ করে কোন রকমে খেয়ে পড়ে জীবনধারণ করে আসছিলেন। কিন্তু বর্তমানে সেটাও বন্ধ হয়ে গেছে। তাদের চাকরি থেকে বাদ দেওয়ায় তারা আজ অর্ধাহারে অনাহারে জীবন যাপন করছেন। ফলে ৫৩ টি পরিবার আজ পথে বসেছে। 
 
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা, রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমান, রাজশাহী কারিগরি বিজ্ঞান ও প্রযুক্তি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ কামাল হোসেন, শিক্ষা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ইব্রাহিম হোসেন।
 

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য