শিরোনাম
প্রকাশ : ৪ এপ্রিল, ২০২০ ২১:০৪
আপডেট : ৪ এপ্রিল, ২০২০ ২১:০৬

বরিশালে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১৭ জনের জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১৭ জনের জরিমানা

বরিশালে প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনীর জোরালো অভিযানও জনগণকে ঘরে রাখতে পারছে না। বিভিন্ন প্রয়োজনে ঘর থেকে বাইরে বের হচ্ছেন বরিশালের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। সরকারি নির্দেশ মেনে জনগণকে নিজ নিজ ঘরে রাখাসহ সামাজিক দূরত্ব বজায় রাখতে শনিবারও সেনাবাহিনী ও পুলিশের সহযোগিতায় নগরীতে পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। 

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হুদা ও মো. মারুফ দস্তগীরের নেতৃত্বাধীন পৃথক ভ্রাম্যমাণ আদালত সকাল থেকে দুপুর পর্যন্ত সদর উপজেলার তালুকদারহাট, কর্নকাঠী, নগরীর রূপাতলী, সাগরদী, কাশিপুর ও নতুনবাজারসহ বিভিন্ন এলাকায় অভিযান চালায়। 

জেলা প্রশাসনের সহকারী কমিশনার সুব্রত কুমার বিশ্বাস জানান, পৃথক ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন মোড়ে এবং চায়ের দোকানে অযথা জনসমাগম ছত্রভঙ্গ করে দেন। তারা সামাজিক দূরত্ব বজায় রাখতে জনগণকে উদ্বুদ্ধ করেন। এ সময় চায়ের দোকানে অযথা আড্ডা দেওয়া, ট্রাকে যাত্রী পরিবহনসহ বিভিন্ন অপরাধে ১৭ জনকে মোট ১৭ হাজার ৫শ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। জনস্বার্থে এই অভিযান চলবে বলে জানিয়েছেন সহকারী কমিশনার সুব্রত কুমার বিশ্বাস। 

এদিকে শুক্রবার বরিশালের রাস্তাঘাটে জনসমাগম তুলনামূলক কম দেখা গেলেও শনিবার অনেক ভিড় দেখা গেছে। বিভিন্ন বাস টার্মিনাল এবং মহাসড়কে ঢাকামুখি যাত্রীদের অনেক চাপ দেখা গেছে।  

যাত্রীদের সাথে আলাপ করে জানা যায়, সরকার ছুটি ঘোষণার পর তারা গ্রামে ফিরেছিলেন। তবে ৫ এপ্রিল থেকে গার্মেন্ট ও কিছু বেসরকারি কোম্পানির অফিস খোলার ঘোষণায় বিপাকে পড়েছেন তারা। চাকুরি টিকিয়ে রাখতে ঝুঁকি নিয়ে পায়ে হেঁটে, ট্রাকে চেপে, ভাড়ায় চালিত মোটরসাইকেল কিংবা রিকশায় ঢাকার উদ্দেশে যাচ্ছেন তারা। যথাসময়ে কাজে যোগ না দিলে চাকুরি হারানোর আশঙ্কা করছেন তারা। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য