শিরোনাম
প্রকাশ : ১৩ এপ্রিল, ২০২১ ১৭:৩১
প্রিন্ট করুন printer

করোনাকালে কম দামে রাজশাহীতে মিলছে ডিম, দুধ ও মুরগি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

করোনাকালে কম দামে রাজশাহীতে মিলছে ডিম, দুধ ও মুরগি

করোনার সংক্রমণ রোধে সরকার ঘোষিত লকডাউনে ভোক্তাদের দোরগোড়ায় নিত্যপ্রয়োজনীয় পণ্য হিসেবে দুধ, ডিম ও মুরগি ন্যায্যমূল্যে বিক্রির উদ্যোগ নিয়েছে প্রাণিসম্পদ বিভাগ। 

এর আওতায় করোনাকালে প্রাণীজ পুষ্টি নিশ্চিত করতে রাজশাহীতেও কম দামে ডিম, দুধ এবং মুরগি বিক্রি হচ্ছে। বর্তমানে রাজশাহী জেলা সদরে একটি ও নয়টি উপজেলায় নয়টি পিকআপ ভ্যানে করে এসব সামগ্রী বিক্রি করা হচ্ছে।

প্রতিদিন সকাল নয়টা থেকে শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে ভ্রাম্যমাণ পিকআপ ভ্যানে ৫০০ লিটার দুধ, দুই হাজার পিস ডিম ও ২৫০ কেজি মুরগির মাংস বিক্রি করা হচ্ছে। ক্রেতা স্বার্থ বিবেচনা করে বাজারমূল্য অপেক্ষা অনেক দামে এসব পণ্য বিক্রি করা হচ্ছে।

রাজশাহী জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ড. ইসমাইল হোসেন বলেন, জেলা সদরে একটি ও নয়টি উপজেলায় নয়টি ট্রাকে করে ন্যায্যমূল্যে এসব সামগ্রী বিক্রি করা হচ্ছে। রবিবার এ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। মোট ৪৫ দিন ধরে তাদের এই কার্যক্রম চলবে।

ক্রেতাদের স্বার্থের কথা বিবেচনা করে বাজারমূল্য অপেক্ষা অল্প দামে এসব পণ্য বিক্রি করা হচ্ছে। প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় জেলা প্রাণিসম্পদ দফতর এই কার্যক্রম পরিচালনা করছে। এর সহযোগী হিসেবে কাজ করছে বাংলাদেশ ডেইরী ফার্মার্স অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ পোল্ট্রি ফার্মার্স অ্যাসোসিয়েশন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর