শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২০ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৯ ডিসেম্বর, ২০১৯ ২৩:১৭

ভেজালের অভিযোগ করলেই মিলছে টাকা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

ভেজালের অভিযোগ করলেই মিলছে টাকা

২০১৯-২০ অর্র্থবছরের প্রথম পাঁচ মাসে খুলনায় ভোক্তা অধিকার আইনে ৯৮৩টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। জরিমানার অর্থের পরিমাণ ৩৮ লাখ ১০ হাজার টাকা। এ ছাড়া ভোক্তার অভিযোগ যাচাই করে ২৬টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৮৬ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়। এর মধ্যে ২৬ জন অভিযোগকারী জরিমানার ২৫ শতাংশ হিসেবে পেয়েছেন ৭১ হাজার ৫২৫ টাকা। গতকাল খুলনায়  ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ বিষয়ে মতবিনিময় সভায় এসব তথ্য জানানো হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, খুলনা এ সভার আয়োজন করে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপপরিচালক এস এম নাজিমুল ইসলাম বলেন, ভোক্তার অভিযোগ যাচাই করে ভেজাল, মেয়াদোত্তীর্ণ, নিম্নমানের পণ্য বিক্রির সত্যতা পেলে জরিমানার ২৫ শতাংশ টাকা ওই অভিযোগকারীকে দেওয়া হয়।

খুলনা অঞ্চলে পাঁচ মাসে ১৪০ জন ভোক্তা বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করেন। এর মধ্যে ১১৪টি অভিযোগ ক্রেতা-বিক্রেতার সমন্বয়ে নিষ্পত্তি করা হয়েছে। বাকি ২৬টি অভিযোগে সংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

অনুষ্ঠানে তথ্য কর্মকর্তা ম. জাভেদ ইকবাল, নাজমুল হাসান, ক্যাব খুলনার সেক্রেটারি নাজমুল আজমসহ ব্যবসায়ী, বেকারি মালিক, দোকান মালিক সমিতি, ভোক্তা, ড্রাগ সুপার ও চেম্বার অব কমার্সের প্রতিনিধি উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর