শুক্রবার, ১০ জুলাই, ২০২০ ০০:০০ টা

রিজেন্টের মতো প্রতিষ্ঠান অনুমোদন পায় কীভাবে

-জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক

করোনা পরীক্ষার ভুয়া সনদ বিক্রির অভিযোগে অভিযুক্ত রিজেন্টের প্রতিষ্ঠানগুলো স্বাস্থ্য বিভাগ থেকে কীভাবে অনুমোদন পায় এ নিয়ে প্রশ্ন তুলেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা  গোলাম মোহাম্মদ কাদের। গতকাল জাতীয় সংসদের বাজেট অধিবেশনের সমাপনী বক্তব্যে তিনি এ প্রশ্ন তোলেন।

 জি এম কাদের বলেন, জেকেজি এবং রিজেন্ট হাতিয়ে নিয়েছে কোটি কোটি টাকা। কোনো কোনো বেসরকারি প্রতিষ্ঠান রোগীদের কাছ থেকে বিভিন্নভাবে অর্থ আদায় করছে। রিজেন্ট হাসপাতাল কভিড রোগীদের চিকিৎসা করার অনুমোদন পেয়েছে স্বাস্থ্য বিভাগের যথাযথ কর্তৃপক্ষ থেকে। এ ধরনের প্রতিষ্ঠান যাদের করোনা চিকিৎসার কোনো ব্যবস্থা নেই, চিকিৎসা সুবিধা নেই তারা কীভাবে পরীক্ষা রিপোর্টের অনুমোদন লাভ করল? স্বাস্থ্য অধিদফতর কী করল? জাপা চেয়ারম্যান বলেন, যতটুকু জানা যাচ্ছে- জনগণের অভিযোগের পরিপ্রেক্ষিতে রিজেন্ট হাসপাতাল সিলগালা করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীকে এ বিষয়ে হস্তক্ষেপ নিতে হয়েছে। তিনি বলেন, এদের কারণে রাষ্ট্রীয় পর্যায়ে একটা বড় ক্ষতি হয়ে গেছে আমাদের। কভিড পরীক্ষার নেগেটিভ দেখানো ভুয়া সনদ নিয়ে আমাদের দেশের মানুষ যখন বিদেশে যাচ্ছে সেখানে তাদের পজিটিভ হিসেবে শনাক্ত হচ্ছে এবং আমাদের দেশের এ টেস্টকে অনেক দেশ আর গ্রহণ করছে না। তারা এটাকে বিশ্বাসযোগ্য মনে করছে না। বেশ কয়েকটি দেশ বাংলাদেশের বিমান অবতরণ নিষিদ্ধ ঘোষণা করেছে।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকীর দিনে বগুড়া ও যশোরে উপনির্বাচন না করার আহ্বান জানান জি এম কাদের।

সর্বশেষ খবর