বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

হত্যার পর ঘরের ভিতর পুঁতে রাখা হলো লাশ

মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা

কুমিল্লার দেবিদ্বারে নিজ ঘরের মাটি খুঁড়ে সোহেল মিয়া (৩২) নামের এক যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল উপজেলার দক্ষিণ ভিংলাবাড়ী গ্রাম থেকে ১০ দিন পর ওই যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়। ময়নাতদন্তের জন্য মরদেহ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। নিহত সোহেল দক্ষিণ ভিংলাবাড়ী গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে। পুলিশ সোহেলের ভাবি রোজিনা বেগমকে আটক করেছে। পুলিশ ও স্থানীয়রা জানান, গত ৩০ আগস্ট রাতে দুই ভাইয়ের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে বড় ভাই ইব্রাহীম ছোট ভাই সোহেল মিয়াকে লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। ওই ঘটনায় সোহেলের মৃত্যু হলে লাশ বস্তাবন্দি করে একটি পরিত্যক্ত ঘরের মেঝেতে গর্ত করে পুঁতে রাখে বড় ভাই ইব্রাহীম। এ ঘটনার ১০ দিন পর সোহেলকে খুঁজে না পেয়ে নিহতের ভাগ্নে মাইনুদ্দিন আহম্মেদ বড় ভাই ইব্রাহিমের কাছে সোহেল কোথায় আছে জানতে চান। এ সময় ইব্রাহিম জানান, সোহেলকে কুমিল্লা শহরের একটি মাদক নিরাময় কেন্দ্রে দেওয়া হয়েছে। মাদক নিরাময় কেন্দ্রের নাম জানতে চাপ দিলে ইব্রাহিম বাড়ি থেকে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন ইব্রাহিমের স্ত্রী রোজিনা বেগমকে চাপ দিলে সোহেলকে হত্যার পর নিজ বাড়ির একটি পরিত্যক্ত ঘরের মেঝেতে লাশ পুঁতে রাখা হয়েছে বলে জানান। দেবিদ্বার থানা পুলিশ ঘটনাস্থল থেকে সোহেলের লাশ উদ্ধার করে। এ সময় পুলিশ ভাবি রোজিনা বেগমকে আটক করে থানায় নিয়ে আসে।  রোজিনা বেগম জানান, সোহেল তাকে প্রায়ই শারীরিক ও মানসিক নির্যাতন করত।

 ঘটনার দুই দিন আগে সোহেল তার সঙ্গে জোর করে শারীরিক সম্পর্ক করে। এ বিষয়টি স্বামী ইব্রাহিমকে জানালে তাদের দুই ভাইয়ের মধ্যে কথা কাটাকাটি ও বাকবিতন্ডা হয়। একপর্যায়ে ইব্রাহিম তার ছোট ভাই সোহেলকে মারধর করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জহিরুল আনোয়ার জানান, ইব্রাহিমের স্ত্রী রোজিনা বেগমকে আটক করা হয়েছে। পুলিশের জিজ্ঞাসাবাদে রোজিনা বেগম এ হত্যাকান্ডের সঙ্গে তার স্বামী ইব্রাহিম মিয়া জড়িত বলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এ বিষয়ে দেবিদ্বার থানায় একটি হত্যা মামলার প্রক্রিয়া চলছে। খুব শিগগিরই ইব্রাহিমকে গ্রেফতার করা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর