রবিবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

আমরা এখন চতুর্থ শিল্প বিপ্লবের যুগে আছি : সালমান এফ রহমান

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, আমরা এখন চতুর্থ শিল্পবিপ্লবের যুগে আছি। উৎপাদনশীলতা বাড়াতে শিল্পে আধুনিক প্রযুক্তি প্রয়োগ করতে হবে। সরকার রপ্তানিমুখী শিল্পনীতি ও অটোমোবাইলস শিল্পের প্রসারেও সব ধরনের সহায়তা দিচ্ছে। গতকাল ময়মনসিংহের ভালুকায় রানার অটোমোবাইলস পিএলসি ম্যানুফ্যাকচারিং কারখানা প্রাঙ্গণে দেশে প্রথমবারের মতো এলপিজি ও সিএনজিচালিত ভারতীয় বাজাজ থ্রি-হুইলারের উৎপাদন কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন রানার গ্রুপের চেয়ারম্যান হাফিজুর রহমান খান, রানার অটোমোবাইলস পিএলসির এমডি সুবীর চৌধুরী, কাজিম উদ্দিন আহমেদ ধনু ও সাইফুজ্জামান শিখর এমপি প্রমুখ।

, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষর চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া প্রমুখ।

 ভারতীয় বাজাজ অটোর চেয়ারম্যান কে এস গৃহপতি, এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন ও নিটল মটরসের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ। উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য মনিরা সুলতানা মনি, জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান, পুলিশ সুপার মাছুম আহাম্মেদ ভূঞা, শিল্প পুলিশের পুলিশ সুপার মিজানুর রহমান, ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা খাতুন, ভালুকা থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে রানার গ্রুপের চেয়ারম্যান হাফিজুর রহমান খান বলেন, ‘প্রায় ৩০০ কোটি টাকা ব্যয়ে ১০ একর জমিতে গড়ে ওঠা রানারের এই কারখানায় প্রতি বছর প্রায় ৩০ হাজার গাড়ি উৎপাদন সম্ভব হবে। বাজাজ অটোর প্রযুক্তিগত সহযোগিতায় ইঞ্জিনের কিছু উপাদান ছাড়াও ওয়েল্ডিং, চেসিস, বডি ও কোয়ালিটি কন্ট্রোলসহ বেশির ভাগ যন্ত্রাংশ স্থানীয়ভাবে তৈরি হবে। এর ফলে ৩০০ মানুষের নতুন কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। রানার বাজাজ থ্রি-হুইলার হবে দেশের মানুষের জন্য যাত্রাপথে যোগাযোগের অন্যতম বাহন। রানার এ দেশে কর্মসংস্থানের মাধ্যমে শিল্প বিকাশে দেশের অর্থনীতিতে ভূমিকা রাখতে পেরে আমরা গর্বিত।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর