শিরোনাম
শুক্রবার, ৩ মার্চ, ২০২৩ ০০:০০ টা

কর্ণফুলী নদীতীরে শতকোটি টাকার জমি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

কর্ণফুলী নদীর তীরে অবৈধভাবে গড়ে উঠা দেড় শতাধিক স্থাপনা উচ্ছেদ করে শতকোটি টাকার সরকারি খাস জায়গা উদ্ধার করা হয়েছে। গতকাল সকাল থেকে বিকাল পর্যন্ত চট্টগ্রাম জেলা প্রশাসনের তিনজন ম্যাজিস্ট্রেট একযোগে অভিযান পরিচালনা করে প্রায় ছয় একর জায়গা উদ্ধার করেন। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের ডেপুটি কালেক্টর নু-এমং মারমা মং, সদর সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. রাজীব হোসেন, আগ্রাবাদ সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) গালিব চৌধুরী। অভিযানে চট্টগ্রাম সিটি করপোরেশন, পিডিবি ও সিএমপির সদস্যরা অংশ নেন।

আগ্রাবাদ সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) গালিব চৌধুরী বলেন, অভিযানে নদী তীরবর্তী প্রায় ছয় একর সরকারি খাস জমি উদ্ধার করা হয়। যার বর্তমান বাজার মূল্য শতকোটি টাকা। নদী তীরের বাংলাবাজার পিএস শিপিং হতে শুরু হয়ে সদরঘাট সাম্পান ঘাট পর্যন্ত প্রায় দেড় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

সদর সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. রাজীব হোসেন বলেন, কর্ণফুলী বন্দরের প্রাণ। তাই এ নদীটি যে কোনো মূল্যে বাঁচাতে হবে। চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান স্যারের নির্দেশনায় কর্ণফুলী নদী রক্ষায় নিয়মিত মনিটরিং এবং অভিযান পরিচালনা করা হবে। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর