সোমবার, ১০ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

সার ও বীজ উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরের গঙ্গাচড়ায় সরকারি প্রণোদনার সার ও বীজ ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধারের ঘটনায় দুটি পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গতকাল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদ তামান্না তিন সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করেন। এতে গঙ্গাচড়া সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার সাহাকে আহ্বায়ক, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ফরিদুল হক ও উপজেলা সমবায় কর্মকর্তা আফতাবুজ্জামানকে সদস্য করা হয়েছে। এ কমিটিকে আগামী ১০ কর্মদিবসের মধ্যে ইউএনও বরাবরে তদন্ত প্রতিবেদন জমার নির্দেশ দেওয়া হয়েছে। অপরদিকে একই দিনে কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক ওবায়দুর রহমান মন্ডল তিন সদস্য বিশিষ্ট আরেকটি তদন্ত কমিটি গঠন করেন।

এতে কৃষি সম্প্রসারণ অধিদফতরের জেলা প্রশিক্ষণ কর্মকর্তা এনামুল হককে আহ্বায়ক এবং অতিরিক্ত উপপরিচালক শামিমুর রহমান ও খালেদুর রহমানকে সদস্য করা হয়েছে। এ কমিটিকে আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। গঙ্গাচড়ার ইউএনও নাহিদ তামান্না বলেন, তদন্ত প্রতিবেদনে যার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হবে, তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার সন্ধ্যায় গঙ্গাচড়া সদর ইউনিয়নের মুন্সিপাড়ার ভাঙ্গারি আলম (৫০) নামে এক ব্যবসায়ীর বাড়ি থেকে কৃষি প্রণোদনার ১৬৭ বস্তা ধান বীজ, ১ বস্তা পাট বীজ ও ১২ বস্তা রাসায়নিক সার উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পুলিশ একটি মামলা দায়ের করে।

সর্বশেষ খবর